ব্যবসায়ীর বাড়িতে মিললো ১৫০ কোটি রুপি

ভারতের উত্তর প্রদেশের এক ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালিয়ে এখন পর্যন্ত প্রায় দেড়শ’ কোটি রুটি উদ্ধার করেছে ইনকাম ট্যাক্স বিভাগ। নিজস্ব সূত্রের বরাত দিয়ে সম্প্রচারমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পারফিউম উৎপাদক পিযুষ জৈনকে কাঁচামাল সরবরাহ এক ব্যবসায়ীর বাড়িতে এই অভিযান চালানো হয়।

অভিযানের সময়ে প্রকাশিত ছবিতে দেখা গেছে, দুটি বড় ওয়ারড্রোবে জড়ো করে রাখা অর্থের পাহাড়ের স্তুপ দেখা গেছে। রুপির বান্ডেলগুলো প্লাস্টিকের কাভার এবং হলুদ টেপ দিয়ে মুড়িয়ে রাখতে দেখা গেছে। প্রতিটি ওয়ারড্রোবে ৩০টি এই ধরণের বড় বান্ডেল দেখা গেছে।

আরেকটি ছবিতে দেখা গেছে, চারপাশে ছড়িয়ে রাখা আছে আরও অর্থ। এসব অর্থ গণনার জন্য আনা হয়েছে তিনটি কাউন্টিং মেশিন। অভিযানে উদ্ধার হওয়া মোট অর্থের পরিমাণ এখনও গুণে শেষ করতে পারেননি কর্মকর্তারা।

বৃহস্পতিবার ওই অভিযান শুরু হয়। শুক্রবার সকালেও অভিযান চলতে থাকে। উত্তর প্রদেশের কানপুর ছাড়াও ওই ব্যবসায়ী মুম্বাই এবং গুজরাটের ঠিকানাতেও অভিযান চলছে।

কর ফাঁকির অভিযোগে এই অভিযান শুরু হয়। পরে এতে যুক্ত হয় আয়কর বিভাগ। কর্মকর্তারা জানিয়েছেন, ভুয়া প্রতিষ্ঠানের নামে ভুয়া ভাউচার তৈরির বহু প্রমাণ পাওয়া গেছে।