সায়রার হয়ে ভোট চাইলেন নাসিরউদ্দিন শাহ

কলকাতার বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনে সিপিএম প্রার্থী সায়রা হালিমের হয়ে এবার ভোট চাইলেন বলিউডের খ্যাতিমান অভিনেতা নাসিরউদ্দিন শাহ। যদিও কোনও রাজনৈতিক দলের হয়ে নয়, তিনি ব্যক্তিগতভাবে সায়রার হয়ে ‘ভোট চাইছেন’ বলে জানিয়েছেন প্রবীণ এই অভিনেতা।

সিপিএমের প্রয়াত নেতা ও রাজ্য বিধানসভার সাবেক স্পিকার প্রয়াত হাসিম আব্দুল হালিমের পুত্রবধূ সায়রা শাহ হালিমকে এবার বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনে প্রার্থী করেছে সিপিএম। অন্যদিকে, সায়রা শাহ হালিম সিপিএমের বহু পরিচিত মুখ ও গত একুশের বিধানসভা নির্বাচনে বালিগঞ্জ বিধানসভা প্রার্থী ডা. ফুয়াদ হালিমের স্ত্রী এবং বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহ-র ভাইঝি। বালিগঞ্জের উপ-নির্বাচনের বাম প্রার্থীর হয়ে নাসিরের প্রচার বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

সোমবার মুম্বাই থেকে একটি ভিডিও বার্তায় নাসিরউদ্দিন শাহ বলেন, ‘সায়রা যেহেতু আমার ভাইয়ের মেয়ে, তাই খুব ছোট থেকে আমি তাকে চিনি। বরাবরই সে সাহসী, সৎ এবং সংবেদনশীল মানুষ। ওঁরা স্বামী-স্ত্রী দু’জনেই দরিদ্র মানুষের জন্য একটি ডায়ালিসিস ক্লিনিক চালাচ্ছেন। সর্বদাই ওঁরা দরিদ্র এবং খেটে খাওয়া মানুষের পাশে।’

তিনি জানিয়েছেন, সশরীরে কলকাতায় সায়রার হয়ে প্রচার করতে না এলেও ভিডিও বার্তায় তিনি বাম প্রার্থীকে ভোট দেওয়ার আবেদন জানিয়েছেন।

তিনি আরও বলেন,‘আমি কোনও রাজনৈতিক দলের হয়ে প্রচার করছি না। ব্যক্তিগতভাবে আমি বাম প্রার্থী সায়রা শাহ হালিমের হয়ে প্রচার করছি। আমার ভাইয়ের মেয়ে হিসেবে ওকে আমি ছোটবেলা থেকে চিনি। আমি সবসময়ই দেখেছি, সায়রা সাহসী, দায়িত্ব কাঁধে নিয়ে মানুষের কাজ করতে পছন্দ করেন। বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের বাসিন্দাদের কাছে বিষয়টি স্পষ্ট করতে চাই, তারা কাকে বেছে নেবেন। যিনি মানুষের হয়ে কাজ করবেন এমন একজনকে, নাকি রং বদলানো সুযোগসন্ধানী, সমাজে বিদ্বেষ ছড়ায় এমন কাউকে। আসুন, ভোট দিন এবং ভোট দেওয়ার আগে গভীরভাবে ভাবুন। বালিগঞ্জের ভোটারদের বেছে নিতে হবে তারা বিধায়ক হিসেবে দায়িত্ববান, কর্তব্যপরায়ণ কাউকে বেছে নেবেন নাকি স্বার্থপর, বিদ্বেষকারীকে ভোট দেবেন।’