৫০০ রুপির জেরে হত্যা, কাটা মাথা নিয়ে থানায় আত্মসমর্পণ

ফুটবল ম্যাচ নিয়ে ৫০০ রুপির বাজি নিয়ে বিরোধে ভারতের আসামে এক ব্যক্তিকে খুনের অভিযোগ উঠেছে। নৃশংস হামলায় তাকে হত্যা করে মাথা বিচ্ছিন্ন করে ফেলার অভিযোগ পাওয়া গেছে। পুলিশ জানিয়েছে, সেই মাথা নিয়ে প্রায় ২৫ কিলোমিটার হেঁটে থানায় হাজির হয়ে আত্মসমর্পণ করেছে তারই গ্রামের আরেক বাসিন্দা।  

কর্মকর্তারা জানিয়েছেন, ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত ফুটবল ম্যাচটি শেষ হওয়ার পর গত সোমবার উত্তর আসামের সোনিতপুর জেলায় এই ঘটনা ঘটে। পুলিশ সূত্র জানিয়েছে, নিহত ব্যক্তি অভিযুক্তের কাছে ৫০০ টাকা ধার চায় কিন্তু অভিযুক্ত তা দিতে অস্বীকৃতি জানায়।

ম্যাচ শেষে অভিযুক্ত ব্যক্তি টুনিরাম মাদরি পুরস্কার হিসেবে একটি ছাগল পায়। ছাগলটি কসাইখানায় নিয়ে যেতে বইলা হেমরামের সাহায্য চায় টুনিরাম। হেমরাম তার সঙ্গে যেতে অস্বীকৃতি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে উঠে  হেমরামের ওপর টুনিরাম হামলা চালায় বলে জানিয়েছে পুলিশ।

হেমরামকে হত্যার পর তার মাথা নিয়ে টুনিরাম বাড়ি চলে যায়। তার বড় ভাই তাকে আটকে রাখার চেষ্টা করলেও সে পালিয়ে যায়। পরে টুনিরাম ২৫ কিলোমিটার হেঁটে থানায় গিয়ে আত্মসমর্পণ করে। কর্মকর্তারা জানিয়েছেন, হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিও থানায় জমা দিয়েছে অভিযুক্ত ব্যক্তি।

পুলিশ কর্মকর্তা বলেন, ‘তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে। আর ঘটনার সব দিক খতিয়ে দেখা হচ্ছে’।

সূত্র: এনডিটিভি