বিছানায় প্রস্রাব করায় পক্ষাঘাতগ্রস্ত বাবাকে হত্যা করলো ছেলে

ভারতের দিল্লিতে ২০ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ বলছে, দিল্লির আনন্দ পর্বত এলাকায় গ্রেফতারকৃত ব্যক্তি তার পক্ষাঘাতগ্রস্ত বাবাকে হত্যা করেছে। অভিযুক্ত ব্যক্তির নাম সুমিত শর্মা। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

এক সিনিয়র পুলিশ কর্মকর্তা বলেছেন, এক ব্যক্তির মৃত্যুর খবর পেয়ে শুক্রবার রাত ৯টার দিকে ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। সেখানে গিয়ে জিতেন্দ্র শর্মা নামের ব্যক্তিকে বিছানায় অচেতন অবস্থায় পাওয়া যায়।

ওই কর্মকর্তা আরও বলেছেন, তাকে স্থানীয় আরএমএল হাসপাতালে পাঠানো হলে শনিবার ময়নাতদন্ত সম্পন্ন হয়। এতে দেখা গেছে, শ্বাসরোধে জিতেন্দ্র শর্মাকে হত্যা করা হয়েছে।

পুলিশের উপ-কমিশনার শ্বেতা চৌহান বলেছেন, তদন্তে দেখা গেছে, ঘটনার দিন সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত শর্মা ও তার ছেলের সঙ্গে এক প্রতিবেশী মদপান করে।

অভিযুক্ত সুমিতের দাবি, ওই প্রতিবেশী তার বাবাকে হত্যা করেছে। কিন্তু জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে অপরাধের কথা স্বীকার করে সে বলেছে, তারা বাবা ছিলেন পক্ষাঘাতগ্রস্ত এবং বাবার দেখাশোনা সে একাই করতো। এছাড়া তারা বাবা একজন মাদকাসক্ত। ঘটনার দিন সকাল থেকে বাবার সঙ্গে সে মদপান করে।

শ্বেতা চৌহান আরও বলেছেন, সন্ধ্যায় শর্মা নিজের বিছানায় প্রস্রাব করেন। এতে হতাশায় বাবাকে শ্বাসরোধে হত্যা করে সুমিত।

পুলিশ জানিয়েছে, শর্মা স্ত্রী কয়েক বছর আগে তাকে ছেড়ে চলে গেছেন। মদ পান করে মারধরের অভিযোগে স্ত্রী তাকে ছেড়ে যান।

নিহত শর্মা অটোরিকশা চালানো শুরুর আগে একটি কারখানায় কাজ করতেন এবং ২০২০ সালে তিনি পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েন বলেও উল্লেখ করেছে পুলিশ।