এবার টাইগারদের সমর্থনে আর্জেন্টাইনরা

ফুটবলে আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের মানুষের সমর্থন নতুন কিছু নয়। চলমান বিশ্বকাপে এবার তা অনেকে বেশি মনোযোগ আকর্ষণ করেছে। পশ্চিমা সংবাদমাধ্যম থেকে শুরু আর্জেন্টিনা দলের প্রেস কনফারেন্সেও এই সমর্থন কথা স্থান পেয়েছে। বাংলাদেশি জনগণের সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। আর্জেন্টিনা, ব্রাজিল কিংবা বিশ্বকাপ জয়ী দলগুলোর সমর্থন জানানোতে প্রশংসা কুড়ালেও ফুটবলে বিশ্ব মঞ্চে বাংলাদেশ দলের অবস্থান খুব তলানিতে। এক্ষেত্রে ফুটবলের চেয়ে এগিয়ে রয়েছে ক্রিকেট। আর তাই আর্জেন্টাইনরা বাংলাদেশের ক্রিকেট দলকে সমর্থন জানাতে এগিয়ে এসেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার সূত্র ধরে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস এইরেসের ড্যান লান্ডে ফেসবুকে একটি গ্রুপ খুলেছেন। এই গ্রুপটি খোলা হয়েছে বাংলাদেশের জাতীয় ক্রিকেট টিমকে সমর্থন জানানোর জন্য। গ্রুপটির নাম ভাষান্তর করলে দাঁড়ায়, বাংলাদেশ ক্রিকেট দলের আর্জেন্টাইন সমর্থকরা’।

২ ডিসেম্বর গ্রুপটি খোলার পর টুইটারে শেয়ার করা হলে দ্রুত ভাইরাল হয়ে যায়। বিখ্যাত আর্জেন্টাইন লেখক টেফি রুসোও তা ইন্সটাগ্রামে শেয়ার করেন। এর ফলে দ্রুত গ্রুপটিতে অনেক আর্জেন্টাইন যোগ দিয়েছেন। বাংলাদেশ সময় রবিবার সন্ধ্যা ৫টা পর্যন্ত ফেসবুক গ্রুপটির সদস্য সংখ্যা সাড়ে সাইত্রিশ হাজার ছাড়িয়ে গেছে।

আর্জেন্টাইনরা ক্রিকেট সম্পর্কে খুব একটা না জানলেও তারা বাংলাদেশ ক্রিকেট দলের পারফরম্যান্স নিয়ে কথা বলছেন, ছবি, পরিসংখ্যান ও খবর শেয়ার করছেন। অনেকে ক্রিকেট সম্পর্কে জানতে চাইছেন। বাংলাদেশিরা তাদের ক্রিকেট খেলা বুঝতে সহযোগিতা করছেন।