ইয়েমেনে সৌদি জোটের হামলায় নিহত অন্তত ২২

ইয়েমেনে সৌদি আরবের নেতৃত্বাধীন আরব জোটের বিমান হামলায় অন্তত ২২জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। শুক্রবার ইয়েমেনের পশ্চিমাঞ্চলে একটি মার্কেটে সৌদি জোটের বিমান হামলা থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় এ হতাহতের ঘটনা ঘটেছে। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

skynews.img.1200.745

খবরে বলা হয়েছে, আরব জোটের যুদ্ধবিমান থেকে ছোড়া একটি ক্ষেপণাস্ত্র একটি মার্কেটে আঘাত করে। এই মার্কেটে ইয়েমেনে জনপ্রিয় এক ধরনের মাদক বিক্রি করা হতো। মার্কেটটি লোহিত সাগরের কাছে খৌখা শহরে অবস্থিত।

হদেইদাহ প্রদেশের ডেপুটি গভর্নর হাশিম আজাজি জানান, শুক্রবার রাতজুড়ে উদ্ধারকর্মীরা আগুন নিয়ন্ত্রণের জন্য কাজ করেন। মার্কেট থেকে বের করে আনা হচ্ছে নিহতদের লাশ। অনেক লাশই পুড়ে যাওয়াতে চিহ্নিত করা যাচ্ছে না। তিনি বলেন, নিহতদের সবাই বেসামরিক জনগণ। তাদের সঙ্গে কোনও অস্ত্র ছিল না।

হামলার বিষয়ে সৌদি জোট কর্তৃপক্ষের সঙ্গে রয়টার্সের পক্ষ থেকে যোগাযোগ করা হলেও কোনও মন্তব্য পাওয়া যায়নি।

খৌখা শহরটি হদেইদাহর কাছের শহর। এই শহরটি নিয়ন্ত্রণ করছে ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা। ২০১৪ সালে হুথিরা দেশটির রাজধানী সানা দখল এবং সৌদি আরব সমর্থিত প্রেসিডেন্ট আব্দ-রাবলু মনসুর হাদিকে নির্বাসনে যেতে বাধ্য করে। এরপর থেকেই নির্বাসিত প্রেসিডেন্টের হয়ে হুথি বিদ্রোহীদের উচ্ছেদ করতে বিমান হামলা চালাচ্ছে সৌদি আরবের নেতৃত্বাধীন আরব জোট। সূত্র: রয়টার্স।

/এএ/