ইস্তানবুলে পরিত্যক্ত অবস্থায় সৌদি কনস্যুলেটের গাড়ি উদ্ধার

তুরস্কের ইস্তানবুলের সুলতানগাজি জেলায় পরিত্যক্ত অবস্থায় সৌদি কনস্যুলেটের একটি গাড়ি উদ্ধার করেছে তুর্কি পুলিশ। সোমবার গাড়িটি উদ্ধার করা হয়। তুর্কি সংবাদমাধ্যম হুরিয়াত ডেইলি নিউজ এখবর জানিয়েছে।

resized_07fc7-9b79291cresized_76a2a373dff6faraba2

পুলিশ সূত্র জানায়, ২ অক্টোবর সাংবাদিক খাশোগি নিখোঁজ হওয়ার সময় যে গাড়ি কনস্যুলেট ভবনের বাইরে দেখা গিয়েছিল সেটার সঙ্গে উদ্ধার করা গাড়ির সামঞ্জস্য রয়েছে। গাড়িটির কূটনৈতিক নম্বর প্লেট রয়েছে।

সোমবার সৌদি মিশনের ৫ জন তুর্কি কর্মীর জবানবন্দীর গ্রহণের পরপরই এই মার্সিডিজ গাড়িটি উদ্ধার করা হলো। একই দিনে আরেকটি নম্বর প্লেটবিহীন গাড়ি কনস্যুলেট থেকে বের করেছে তুর্কি পুলিশ।

আরেক তুর্কি সংবাদমাধ্যম ইয়েনি সাফাক জানিয়েছে, খাশোগি নিখোঁজ হওয়ার কয়েকদিন পর কনস্যুলেট ভবনের একজন তুর্কি কর্মী গাড়িটি পার্কিংয়ে ফেলে যায়।

গাড়িটিতে এখনও তল্লাশী চালায়নি পুলিশ।

২ অক্টোবর খাশোগি নিখোঁজ হওয়ার সৌদি আরব বারবার অস্বীকার করার পর শনিবার জানায় কনস্যুলেটের ভেতরেই নিহত হয়েছেন হাতাহাতির সময়।

তুর্কি তদন্তকারীরা আগে থেকেই দাবি করে আসছেন, সৌদি আরবের ১৫ সদস্যের একটি দল খাশোগিকে কনস্যুলেট ভবনে হত্যা করেছে। দলটি দুটি বিমানে রিয়াদ থেকে ইস্তানবুলে আসে এবং হত্যার তাদের নিয়ে ফিরে যায়।