ফিলিস্তিনিদের ওপর ফের ইসরায়েলি বাহিনীর নৃশংসতা

পূর্ব জেরুজালেমের শেখ জাররাহ এলাকায় ফের ফিলিস্তিনিদের ওপর হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। গ্রেনেড ও কাঁদানে গ্যাস ছুড়লে এতে আহত হন কমপক্ষে ২০ জন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

খবরে বলা হয়েছে, স্থানীয় সময় সোমবার (২১ জুন) রাতে ইহুদি দখলাদারি ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। একপর্যায়ে পাথর ও চেয়ার ছোড়াছুড়ি হয় উভয়পক্ষের মধ্যে। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে।

ফিলিস্তিনের রেড ক্রিসেন্টের কর্তৃপক্ষ জানিয়েছে, ইহুদি দখলদারদের সঙ্গে একপর্যায়ে যোগ দেয় ইসরায়েলি বাহিনী। হামলায় ২০ জন ফিলিস্তিনি আহত হন। আহত ফিলিস্তিনিদের হাসপাতলে নিতে আসা একটি অ্যাম্বুলেন্স লক্ষ্য করে পাথর ছুড়ে ইহুদিরা।

এ ঘটনার পরই ওই এলাকায় ফিস্তিনিদের বাড়ি ঘরে অভিযান চালানো হয়। একই সময়ে বেশ কয়েকজন ফিলিস্তিনিকে ধরে নিয়ে গেছে ইসরায়েলি সৈন্যরা। এদিকে মঙ্গলবারও একাধিক ইহুদি দখলদার পূর্ব জেরুজালেমের আল আকসা মসজিদ প্রাঙ্গণে প্রবেশ করে। এতে নতুন করে সংঘাতের আশঙ্কা রয়েছে।

সম্প্রতি ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর দমন পীড়ন বেড়েছে। জেরুজালেম থেকে শুরু করে পশ্চিম তীর ও অবরুদ্ধ গাজা উপত্যকায় আগ্রাসন চালিয়ে যাচ্ছে তারা। গত মাসে গাজায় টানা ১১ দিনের বিমান হামলায় আড়াই শতাধিক ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন।