ইসরায়েলকে চরম মূল্য দিতে হবে: ইরান

ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামলার জন্য ইসরায়েলকে চরম মূল্য দিতে হবে। শনিবার এমন হুঁশিয়ারি উচ্চারণ করেছে ইরান। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় শুক্রবার নতুন করে বিমান হামলা চালিয়ে এক শিশুসহ ১১ জনকে হত্যা করেছে ইসরায়েল। হামলায় আহত হয়ে আরও অনেকে। এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে ইরানের অভিজাত বিপ্লবী গার্ড বাহিনীর কমান্ডার মেজর জেনারেল হোসেন সালামি বলেছেন, ইসরায়েলকে তার সাম্প্রতিক অপরাধের জন্য চরম মূল্য দিতে হবে।

বর্তমানে ইরান সফররত ফিলিস্তিনের ইসলামিক জিহাদ নেতা জিয়াদ আল নাখালার সঙ্গে সাক্ষাতের কথাও জানান মেজর জেনারেল হোসেন সালামি।

এদিকে গাজার ক্ষমতাসীন দল হামাসের মুখপাত্র ফাওজি বারহুম এক বিবৃতিতে বলেছেন, ইসরায়েলের পক্ষ থেকেই এই উত্তেজনা শুরু করা হয়েছে। এর সম্পূর্ণ দায়ভার তাদেরই বহন করতে হবে।

তিনি বলেন, ‘ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন (হামাস) সর্বশক্তি দিয়ে গাজা উপত্যকায় আমাদের জনগণকে রক্ষা করবে এবং প্রতিক্রিয়া অব্যাহত রাখবে।’

ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গ্যান্টজ বলেছেন, ‘ইসরায়েলের দক্ষিণে রুটিন জীবন পুনরুদ্ধারের জন্য আমরা অভ্যন্তরীণ স্থিতিস্থাপকতা এবং বাহ্যিক শক্তি নিয়ে কাজ করবো। আমরা সংঘাত চাই না। তবুও প্রয়োজনে আমরা আমাদের নাগরিকদের রক্ষায় দ্বিধা করবো না।’