টম ওয়াটসন ফালতু কথা বলছেন: জেরেমি করবিন

যুক্তরাজ্যের লেবার পার্টির নেতা জেরেমি করবিন বলেছেন, তার নির্বাচিত ডেপুটি টম ওয়াটসন ফালতু অভিযোগ করছেন এবং ওয়াটসন নিজেই তা জানেন। ব্রিটিশ দৈনিক ওবজারভারকে দেওয়া এক দীর্ঘ সাক্ষাৎকারে করবিন এ মন্তব্য করেন।

সাক্ষাৎকারে করবিন জাতীয় শিক্ষানীতি ও দলের চরম বামপন্থীদের অনুপ্রবেশের বিষয়ে টম ওয়াটসনের অভিযোগ নিয়ে কথা বলেছেন।  টম ওয়াটসনের অভিযোগ সম্পর্কে করবিন বলেন, সংবাদমাধ্যমে আমাকে লেখা তার চিঠি আমি পড়েছি। পড়ে মনে হয়েছে বিশ বছর আগে মাইকেল ক্রিক যা লিখেছেন তার পুনরাবৃত্তি।

করবিন আরও বলেন, আমি শুধু টমকে হিসেব করতে বলি, ৩ লাখ মানুষ লেবার পার্টিতে যোগ দিয়েছেন। এটা ভাবা অসম্ভব যে, হঠাৎ করে দেশের ৩ লাখ বিচ্ছিন্নপন্থী মানুষ লেবার পার্টিতে যোগ দিয়েছেন। দুঃখিত টম, এটা একেবারে ফালতু কথা। আমি মনে করি তিনি নিজেও জানেন যে এটা ফালতু।

করবিন বলেন, মানুষ লেবার পার্টিতে যোগ দিয়েছে যাতে করে পার্টিতে অংশগ্রহণ করতে পারে বিশেষ করে তারা যেন নেতৃত্ব নির্বাচনে অংশগ্রহণ করতে পারে। এবং হাইকোর্টও রায় দিয়েছে তারা নেতৃত্ব নির্বাচনে অংশ নিতে পারবেন।

সাক্ষাৎকারে করবিন জানান, লেবার পার্টির সবচেয়ে সিনিয়র নেতা ম্যাকনিকলকে তার সাম্প্রতিক কর্মকাণ্ড সম্পর্কে দলের জাতীয় নির্বাহী কমিটির প্রশ্নের মুখোমুখি হতে হবে। শুক্রবার ম্যাকনিকলের আইনজীবী দাবি করেছেন দলের নির্বাহী কমিটি নতুন যুক্ত হওয়া ১ লাখ ৩০ হাজার সদস্যকে নেতৃত্ব নির্বাচনে ভোটদান থেকে বিরত রাখতে পারে।

করবিন বলেন, গত কয়েক মাসে যে প্রক্রিয়ার মধ্য দিয়ে ম্যাকনিল গেছেন তা সম্পর্কে আমরা তার কাছ থেকে প্রতিবেদন পাব। সন্দেহ নাই নির্বাহী কমিটি তাকে প্রশ্ন করবে এবং তিনি সম্ভবত উত্তর দেবেন। কিন্তু নির্বাহী কমিটি কী সিদ্ধান্ত তা দেখতে হবে। সূত্র: দ্য গার্ডিয়ান।

/এএ/