পুলিশের টেজারে অ্যাস্টন ভিলার সাবেক ফুটবলারের মৃত্যু

অ্যাস্টন ভিলার সাবেক ফুটবলার অ্যাটকিনসনযুক্তরাজ্যের শ্রপশায়ারে পুলিশের টেজারে ইংলিশ প্রিমিয়ার লিগের দল অ্যাস্টন ভিলার সাবেক ফুটবলার ডালিয়ান অ্যাটকিনসনের মৃত্যু হয়েছে। রবিবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

ওয়েস্ট মার্সিয়া পুলিশ জানায়, টেলফোর্ড এলাকা থেকে দুপুর দেড়টার দিকে (স্থানীয় সময়) এক ব্যক্তির নিরাপত্তা হুমকির মুখে বলে ফোন পায় পুলিশ। ঘটনাস্থলে পৌঁছার পর ৪৮ বছরের এক ব্যক্তির ওপর টেজার ব্যবহার করা হয়। পরে তাকে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

টেজার একটি ইলেক্ট্রিক অস্ত্র। সাধারণত অপরাধীদের অচেতন করতে পুলিশ ব্যবহার করে থাকে।

চিকিৎসকরা জানিয়েছেন, হাসপাতালে নেওয়ার পথে কার্ডিয়াক অ্যারেস্ট হয়। ওয়েস্ট মিডল্যান্ড অ্যাম্বুলেন্স সার্ভিস জানায়, তাদের কর্মীদের পুলিশ ফোন করে ঘটনাস্থলে যেতে বলে। সংস্থাটির এক মুখপাত্র জানান, ঘটনাস্থলে পৌঁছার পর এক ব্যক্তিকে পাওয়া যায় যার ওপর টেজার ব্যবহার করা হয়েছে। তিনি বলেন, প্রিন্সেস রয়্যাল হাসপাতালে নেওয়ার সময় তার কার্ডিয়াক অ্যারেস্ট হয়। ক্রু ও হাসপাতাল কর্মীদের চেষ্টার পরও তাকে বাঁচানো সম্ভব হয়নি।

শ্রপশায়ার করোনার কার্যালয়ের মুখপাত্র এক ব্যক্তির মৃত্যুর কথা জানিয়েছেন।

অ্যাটকিনসন অ্যাস্টন ভিলা, ইপসউইচ টাউন ও শেফিল্ড ওয়েডনেস ডে ক্লাবের হয়ে হয়ে খেলেছেন। ১৬ বছরের ফুটবল জীবনে তিনি খেলেছেন স্পেনের রিয়েল সোসিয়েদাদ ও ফেনেরবাখ দলের হয়ে। ইংল্যান্ড বি দলের হয়ে একটি খেলায় মাঠে নেমেছেন তিনি। সূত্র: বিবিসি।

/এএ/