নিহত পুলিশ কর্মকর্তার নাম প্রকাশ

ব্রিটিশ পার্লামেন্টে সন্ত্রাসী হামলায় নিহত পুলিশ কর্মকর্তাব্রিটিশ পার্লামেন্টের সন্ত্রাসী হামলায় নিহত পুলিশ কর্মকর্তার নাম পরিচয় প্রকাশ করা হয়েছে। নিহত পুলিশ কর্মকর্তার কিথ পামার। নিরাপত্তা সূত্রের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্ট এই খবর জানিয়েছে।

দ্য ইন্ডিপেনডেন্ট সন্ত্রাসবিরোধী পুলিশের প্রধান মার্ক রওলিকে উদ্ধৃত করে জানিয়েছে, কিথ পামার নামের ওই পুলিশ কর্মকর্তার বয়স ছিল ৪৮। পুলিশের পার্লামেন্টারি অ্যান্ড ডিপ্লোম্যাটিক প্রটেকশন কম্যান্ডে নিয়োজিত ছিলেন। তার স্ত্রী ও সন্তান রয়েছে।

পার্লামেন্ট ভবনে পুলিশ কর্মকর্তাকে ছুরিকাঘাতের পর গোলাগুলি শুরু হয়। সেখানে গাড়ি  দিয়ে সন্দেহভাজন জঙ্গি ভবনের রেলিংয়ে ধাক্কা দেয়। গাড়ি থেকে বের হয়ে সে একজন পুলিশ সদস্যকে ছুরিকাঘাত করে।

সন্ত্রাসবিরোধী পুলিশের প্রধান মার্ক রওলি জানিয়েছেন, পার্লামেন্ট ভবনে হামলা চালাতে ওঁৎ পেতে থাকা এক হামলাকারীর ছুরিকাঘাতে ওই পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। সন্দেহভাজন সন্ত্রাসীকে গুলি করে হত্যা করেছে পুলিশ।

এছাড়া আরও দুই ব্যক্তি নিহত হয়েছেন ওয়েস্ট মিনিস্টার গেটের হামলায়। সেখানে পথচারীদের ওপর দ্রুত গতিতে গাড়ি চালিয়ে হামলা করা হয়েছে। এতে দুজন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে পুলিশ।

/বিএ/