পার্লামেন্টে হামলার নিন্দায় ওয়েস্টমিনিস্টার ব্রিজে মুসলিম নারীরা

ওয়েস্টমিনিস্টার ব্রিজে মুসলিম নারীদের মানববন্ধনব্রিটিশ পার্লামেন্টের বাইরে হামলার নিন্দায় ওয়েস্টমিনিস্টার ব্রিজে মানববন্ধন করেছেন যুক্তরাজ্যে বসবাসরত মুসলিম নারীরা। রবিবার (২৬ মার্চ) বিভিন্ন শ্রেণি-পেশার মুসলিম নারীরা একত্রিত হয়ে হামলার নিন্দা ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে সংহতি জানান। মানববন্ধনে অংশগ্রহণকারী নারীরা আশা ও শান্তির প্রতীক হিসেবে নীল রঙের পোশাক পরে হাজির হয়েছিলেন।

মানববন্ধনে অংশ নেওয়া সারে শহরে বসবাসকারী দুই সন্তানের মা আয়েশা মালিক বলেন, মুসলিম হিসেবে আমার মনে হয়েছে যে নীতি, মূল্যবোধ ও বৈচিত্র আমরা ধারণ করি সেগুলোকে ঊর্ধ্বে তুলে ধরার জন্য সংহতি প্রকাশ করাটা গুরুত্বপূর্ণ।

সারে শহরের আরেক বাসিন্দা সারাহ ওয়াসিম বলেন, যখন লন্ডনে হামলা হয়, তা আমার উপরও হামলা। এটা আমাদের সবার উপর হামলা। যে কোন ধরনের সহিংসতার নিন্দা জানায় ইসলাম। এটা আমাদের কাছে ঘৃণ্য।

সারবিটন থেকে আসা ৪০ বছরের ফারিহা খান বলেন, বুধবার এখানে যা ঘটেছে  তাতে প্রচণ্ড মানসিক ধাক্কা খেয়েছি। যেসব সাধারণ মানুষ আমাদের মতোই এখানে দাঁড়িয়েছিলেন তারা যেভাবে একেরপর এক আহত হয়ে লুটিয়ে পড়েন তা ছিল ভয়াবহ।

মানববন্ধনটি আয়োজন করে উইম্যান’স মার্চ অন লন্ডন নামের একটি সংগঠন। এতে বিভিন্ন মুসলিম সম্প্রদায় অংশ গ্রহণ করে। আহমদিয়া মুসলিমরাও মানববন্ধনে অংশ নিয়ে হামলার নিন্দা জানান এবং সন্ত্রাসের মোকাবিলায় লড়াইয়ের প্রতিশ্রুতি দেন। সূত্র: মেট্রো ইউকে।

/এএ/