ব্রিটিশ এমপিকে একাধিক ছুরিকাঘাত

ব্রিটেনের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির এমপি ডেভিড অ্যামেস একটি গির্জায় উপুর্যপরি ছুরিকাঘাতের শিকার হয়েছেন। শুক্রবার এসেক্সের বেলফেয়ার্স মেথোডিস্ট গির্জায় নির্বাচনি সভায় এই হামলার ঘটনা ঘটে। ঘটনাস্থলে এয়ার অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। হামলার পর ৬৯ বছর বয়সী এই এমপি’র বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। প্রত্যক্ষদর্শীর বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

ডেভিড অ্যামেস ইংল্যান্ডের পূর্বাঞ্চলীয় এসেক্সের সাইথএন্ড ওয়েস্ট থেকে নির্বাচিত এমপি। শুক্রবার দুপুরে তিনি ছুরিকাঘাতের শিকার হন।

পুলিশ জানায়, ছুরিকাঘাতের ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। একটি ছুরি উদ্ধার করা হয়েছে এবং এই ঘটনায় কাউকে গ্রেফতারের জন্য খোঁজা হচ্ছে না।

অ্যামেস’র কার্যালয়ের পক্ষ থেকে তার ছুরিকাঘাতের কথা নিশ্চিত করা হয়েছে। কিন্তু বিস্তারিত কিছু জানানো হয়নি।

ঘটনাস্থলে উপস্থিত থাকা স্থানীয় কাউন্সিলর জন ল্যাম্ব বলেন, তাকে একাধিকবার ছুরিকাঘাত করা হয়েছে। আমরা নিশ্চিত নই জখম কতটা গুরুতর। কিন্তু দেখে ভালো মনে হচ্ছিল না।

বিরোধী দল লেবার পার্টির নেতা কেই স্টারমার বলেন, ভয়াবহ ও মর্মান্তিক খবর।

১৯৮৩ সাল বাসিলডন থেকে পার্লামেন্টে প্রতিনিধিত্ব করার জন্য প্রথম নির্বাচিত হন অ্যামেস। পরে ১৯৯৭ সাল থেকে সাউথএন্ড ওয়েস্ট থেকে নির্বাচন করেন।

এর আগে ২০১০ সালে লেবার পার্টির এমপি স্টিফেন টিমস তার নিজ কার্যালয়ে ছুরিকাঘাতের শিকার হয়েছিলেন। চিকিৎসার পর তিনি সুস্থ হয়ে ওঠেন। ২০১৬ সালে ব্রেক্সিট গণভোটের আগের দিন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছিলেন আরেক লেবার নেতা জো কক্স।