ক্যান্সার সচেতনতায় তৃতীয়বারের মতো হিমু পরিবহনের দৌড়

হিমু পরিবহন ঢাকার সদস্যরা (ছবি: সংগৃহীত)ঢাকায় তৃতীয়বারের মতো ক্যান্সার সচেতনতায় দৌড়ের আয়োজন করছে হুমায়ূন ভক্তদের সংগঠন হিমু পরিবহন। আগামী ১৫ ফেব্রুয়ারি সকাল ৭টায় অনুষ্ঠিত হবে ‘রান ফর ক্যান্সার অ্যাওয়ারনেস ২০১৯’। এটি হলো বিশ্ব ক্যান্সার দিবসকে সামনে রেখে দেশজুড়ে নেওয়া মাসব্যাপী কার্যক্রমের অংশ।

জানা গেছে, কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে দোয়েল চত্বর, টিএসসি, ভিসি চত্বর, ফুলার রোড প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ হবে দৌড়। এতে অংশগ্রহণ করবেন ক্যান্সারে আক্রান্ত থেকে শুরু করে সমাজের বিভিন্ন পেশার মানুষ।

এই আয়োজনে অংশ নিতে ১৫০ টাকার বিনিময়ে নিবন্ধন করতে হবে। এর মাধ্যমে প্রাপ্ত অর্থ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ক্যান্সার বিভাগে দান করা হবে। সচেতনতার মাধ্যমে মরণব্যাধি ক্যান্সার প্রতিরোধের হার বৃদ্ধি করা সম্ভব বলে মনে করেন হিমু পরিবহনের সাধারণ সম্পাদক আহসান হাবিব মুরাদ।

এদিকে ফেব্রুয়ারি মাসজুড়ে দেশব্যাপী হিমু পরিবহনের ৪৫টি কাউন্টারে ক্যান্সার সচেতনতায় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এর মধ্যে ক্যান্সার সচেতনতায় দৌড়, সাইকেল শোভাযাত্রা, সভা-সেমিনার ও লিফলেট বিতরণ উল্লেখযোগ্য।