টেলিমেডিসিন সেবা দিচ্ছে প্রাভা হেলথ

1

করোনাভাইরাস সংক্রমণের এই সময়ে রোগীদের সেবা নিশ্চিতে টেলিমেডিসিন প্রযুক্তি চালু করেছে প্রাভা হেলথ। রবিবার ( ১৯ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রাভা হেলথ এ তথ্য জানায়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোভিড-১৯ এর জন্য নিবেদিত বিশেষ টেলিফোন নম্বরের পাশাপাশি ভিডিও সংযোগের মাধ্যমে বাসায় থেকে প্রাভা চিকিৎসকদের পরামর্শ নিতে পারবেন রোগীরা। এই পদ্ধতিতে রোগী এবং চিকিৎসক দুই পক্ষই ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে পারবেন। প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত প্রাভা হটলাইন (১০৬৪৮) নম্বরে কল করতে পারবেন আগ্রহীরা। স্ক্রিনিং কলের পাশাপাশি, সকল রোগীদের জন্য ভিডিও পরামর্শ সেবাও দিচ্ছি প্রতিষ্ঠানটি। আবার কারও দরকার হলে প্রাভার কর্মীরা বাসা থেকে নমুনা সংগ্রহ করবেন, পৌঁছে দেবেন ওষুধও।

প্রাভা হেলথের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী সিল্ভানা সিনহা বলেন, এই কঠিন সময়ে আমরা আমাদের চারপাশের মানুষকে ভালো রাখতে অবদান রাখতে পারি। অনাবাসিক চিকিৎসা প্রতিষ্ঠান হিসেবে, ভাইরাসের সংক্রমণ  কমাতে রোগীদের বাড়িতে থেকেই চিকিৎসা সেবা নিতে উৎসাহিত করছে প্রাভা। ব্যক্তিগত চিকিৎসা পরামর্শ নেওয়া রোগীদের ভিডিও সংযোগে পরামর্শ নিতে উৎসাহিত করা হলেও ইমার্জেন্সি ও বহির্বিভাগের অন্যান্য সেবা চালু থাকবে বলেও জানান সিল্ভানা সিনহা ।

দেশের প্রথম বেসরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান হিসেবে করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের জরুরি নাগরিক সেবা (৩৩৩) নম্বরে চিকিৎসকদের সংযুক্ত করছে প্রাভা হেলথ।