নিয়োগের ফলাফল প্রকাশের দাবিতে মেডিক্যাল টেকনোলজিস্টদের অবস্থান

১৫ মাস আগে হয়ে যাওয়া নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের দাবি জানিয়ে স্বাস্থ্য ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন মেডিক্যাল টেকনোলজিস্টরা। মঙ্গলবার ( ১৪ সেপ্টেম্বর) মহাখালীতে অবস্থিত স্বাস্থ্য অধিদফতরের নতুন ভবনের মূল গেইটের সামনে ‘মেডিক্যাল টেকনোলজিস্ট-২০২০ নিয়োগ বাস্তবায়ন কমিটি’র ব্যানারে এই অবস্থান কর্মসূচি পালন করেন টেকনোলজিস্টরা। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের আশ্বাসের ভিত্তিতে কর্মসূচি তুলে নিলেও দ্রুততম সময়ের মধ্যে ফলাফল প্রকাশ করা না হলে স্বাস্থ্যমন্ত্রীর বাসভবন ঘেরাও কর্মসূচি করবেন বলে জানিয়েছে কমিটির সদস্যরা।

কমিটির আহ্বায়ক আলমগীর হোসেন অবিলম্বে চূড়ান্ত ফলাফল চাই জানিয়ে বলেন, লিখিত ও মৌখিক পরীক্ষা দেওয়ার পর প্রায় ১৫ মাসেরও বেশি সময় পার হয়ে গেছে। কিন্তু এখনও কেন ফলাফল প্রকাশ করা হচ্ছে না, সেটাও আমাদের জানানো হচ্ছে না।

কমিটির যুগ্ম আহ্বায়ক জামিল আক্তার বাংলা ট্রিবিউনকে বলেন, একাধিকবার ফলাফলের দাবিতে স্বাস্থ্য অধিদফতর ও অধিদফতরের পরিচালক প্রশাসনের কাছে আমরা স্মারকলিপি দিয়েছি। বারবার অধিদফতর ও মন্ত্রণালয়ে আবেদন করেছি। স্বাস্থ্য সচিবও আশ্বাস দিয়েছিলেন দ্রুত ফল প্রকাশ করা হবে, কিন্তু সেই ফলাফল আজও প্রকাশ করা হয়নি।

গতবছর দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পর জরুরিভিত্তিতে সরকার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগের উদ্যোগ নিয়ে গত বছরের ২৯ জুন ৮৮৯ জনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য অধিদফতর।

পরে লিখিত পরীক্ষায় ২৩ হাজার ৫২২ জন অংশ নিয়ে উত্তীর্ণের মধ্যে থেকে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয় চলতি বছরের গত ২২ ফেব্রুয়ারি। এরপর দীর্ঘ সাত মাস পেরিয়ে গেলেও চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়নি।