একদিনে ১১২ ডেঙ্গু রোগী হাসপাতালে

ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১১২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) ভর্তি হওয়া এ রোগীদের মধ্যে ঢাকা বিভাগে ৯৯ জন আর বাকি ১৩ জন ঢাকার বাইরের হাসপাতালে।

বুধবার (২০ অক্টোবর) ডেঙ্গু বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এই তথ্য জানায়।

কন্ট্রোল রুম জানিয়েছে, বর্তমানে দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি আছেন ৭৬৮ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের হাসপাতালগুলোতে ৫৯৩ জন আর অন্যান্য বিভাগে ভর্তি আছেন ১৭৫ জন।

চলতি বছরে এখন পর্যন্ত মোট ২১ হাজার ৮৩৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন, আর তাদের মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ২০ হাজার ৯৮৬ জন। চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৮৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কন্ট্রোল রুম।

কন্ট্রোল রুম জানিয়েছে, চলতি মাসের প্রথম ১৯ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ৬৪০ জন আর মৃত্যু হয়েছে ১৪ জনের।

চলতি বছরে এখন পর্যন্ত সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছেন গত সেপ্টেম্বর মাসে। এ মাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট সাত হাজার ৮৪১ জন রোগী ভর্তি হয়েছেন হাসপাতালে, এর আগের মাসে (আগস্ট) ভর্তি হয়েছিলেন সাত হাজার ৬৯৮ জন।