মাত্র ৫ জেলায় এক অঙ্কের রোগী

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ হাজার ৯০৬ জন নতুন শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১ দশমিক ২৯ শতাংশ। এই সময়ের মধ্যে করোনায় মারা গেছেন ১৪ জন। রবিবার (২৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, দেশের ৬৪ জেলার মধ্যে মাত্র পাঁচ জেলায় এক অঙ্কের রোগী শনাক্ত হয়েছে। বাকি জেলাগুলোর মধ্যে চার অঙ্কের রোগী শনাক্ত হয়েছে দুই জেলায়, তিন অঙ্কের রোগী শনাক্ত হয়েছে আট জেলায়। বাকি জেলাগুলোতে রোগী সংখ্যা দুই অঙ্কের।

অধিদফতর জানাচ্ছে, মোট শনাক্ত হওয়া রোগীদের মধ্যে ঢাকা বিভাগের ঢাকা মহানগরসহ ঢাকা জেলায় শনাক্ত হয়েছে ছয় হাজার ৫৮১ জন আর চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলায় শনাক্ত হয়েছে এক হাজার ২৬ জন।

তিন অঙ্কের রোগী শনাক্ত হয়েছে আট জেলায়। এর মধ্যে রয়েছে, ঢাকা বিভাগের গাজীপুর ও নারায়ণগঞ্জ, চট্টগ্রাম বিভাগের কক্সবাজার, রাজশাহী বিভাগের রাজশাহী ও বগুড়া, খুলনা বিভাগের যশোর ও খুলনা ও সিলেট বিভাগের সিলেট জেলায়।

এক অঙ্কের রোগী শনাক্ত হয়েছে মাত্র পাঁচ জেলায়। তার মধ্যে রয়েছে চট্টগ্রাম বিভাগের লক্ষ্মীপুর, রংপুর বিভাগের লালমনিরহাট ও কুড়িগ্রাম, খুলনা বিভাগের মেহেরপুর ও নড়াইল জেলা। দেশের বাকি জেলাগুলোতে দুই অঙ্কের রোগী শনাক্ত হয়েছে।