ঈদে ভ্রমণপিপাসুদের অপেক্ষায় রাঙামাটি

দক্ষিণ এশিয়ার বৃহত্তম কৃত্রিম লেক, পাহাড় ও ঝরনার জন্য বিখ্যাত রাঙামাটি। এসব জায়গাকে ঘিরে ভ্রমণপিপাসুদের আগ্রহ ব্যাপক। প্রতি বছরের মতো এবারও ঈদুল আজহায় এখানে পর্যটক সমাগম হবে বলে আশা পর্যটন করপোরেশন ও হোটেল-মোটেল সংশ্লিষ্টদের।

5ঈদকে সামনে রেখে রাঙামাটির অধিকাংশ হোটেল-মোটেল সেজেছে নতুনভাবে। ব্যবসায়ীরা আশা করছেন, এ উৎসবে বিপুলসংখ্যক পর্যটক ভিড় জমাবেন রাঙামাটিতে।

4রাঙামাটি পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ঈদুল আজহাকে কেন্দ্র করে আমাদের প্রায় ৫০ ভাগ রুম বুকিং হয়েছে। পর্যটকদের জন্য আমরা প্রতিটি রুমকে নতুন করে সাজিয়েছি। আশা করছি এবার প্রচুর পর্যটক পাবো।’

6তবে রাঙামাটিতে পর্যটকদের জন্য নতুন কোনও জায়গা তৈরি না হওয়ায় গত কয়েক বছর ধরে এর সংখ্যা দিন দিন কমছে। ঝুলন্ত সেতুটির পাটাতন পানিতে তলিয়ে আছে।

1এ নিয়ে হতাশা ঝরলো রাঙামাটি হোটেল মালিক ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন সেলিমের মুখে। তার পরামর্শ, পর্যটকদের আকর্ষণ করতে হলে নতুন নতুন পর্যটনবান্ধব জায়গা তৈরি করতে হবে।

7এদিকে ঈদে পর্যটকদের নিরাপত্তা দিতে প্রস্তুত ট্যুরিস্ট পুলিশ। রাঙামাটি ট্যুরিস্ট পুলিশের ওসি ছাইফুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘আমরা সবসময় ট্যুরিস্টদের নিরাপত্তা দিয়ে যাচ্ছি। ঈদুল আজহাকে কেন্দ্র করে বাড়তি ট্যুরিস্ট আসবে রাঙামাটিতে। এজন্যও বাড়তি নিরাপত্তা দিতে আমরা প্রস্তুত আছি।’