বান্দরবানে গড়ে উঠছে নতুন পর্যটন কেন্দ্র

6পর্যটকদের বেড়ানোর জন্য প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত বান্দরবানে নতুন নতুন পর্যটন কেন্দ্র গড়ে তোলা হচ্ছে। বান্দরবান জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। পর্যটকদের জন্য জেলায় নিরাপত্তা ব্যবস্থাও সুদৃঢ় রয়েছে বলে মনে করেন তিনি। বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবসের আলোচনা সভায় তিনি এসব তথ্য জানান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ‘বান্দরবান দেশের অন্যান্য অঞ্চলের চেয়ে অনেক ভিন্ন। এখানে ভিন্ন ভিন্ন জাতিগোষ্ঠীর বসবাস। পাহাড়, বন, আঁকাবাঁকা নদী, পাথরের ঝরনা—সব মিলিয়ে এখানকার প্রকৃতি ও পরিবেশ সহজেই মানুষের মন কাড়ে।’

‘পর্যটন শিল্পের বিকাশে তথ্যপ্রযুক্তি’ প্রতিপাদ্য নিয়ে সারাবিশ্বের মতো বাংলাদেশেও আজ উদযাপন করা হচ্ছে বিশ্ব পর্যটন দিবস। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শহরের মূল সড়কগুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়েছে এটি।

5এরপর জেলা প্রশাসক মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। অতিরিক্ত জেলা প্রশাসক মো. শফিউল আলমের সভাপতিত্বে এ সময় আরও ছিলেন জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নুরুল আবছার, পাসপোর্ট অফিসের কর্মকর্তা মো. শওকত কামাল ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা।