বিশ্বের সবচেয়ে লম্বা হোটেলের রেকর্ডধারী দুবাইয়ের গেভোরা

New heightsসংযুক্ত আরব আমিরাতের অর্থনীতির প্রাণকেন্দ্র দুবাইয়ে গেভোরা হোটেলে ভ্রমণপিপাসুদের ভিড়। কারণ, বিশ্বের সবচেয়ে লম্বা হোটেল এটাই। এর ছাদ থেকে চাইলে মেঘ ছুঁয়ে দেখা যায়! আর নিচে তাকালে শহরের সবকিছুই লাগে পিপীলিকার মতো।
মাথা ঘুরিয়ে দেওয়া ৩৫৬ মিটার অর্থাৎ ১ হাজার ১৬৮ ফুট উচ্চতার ৭৫ তলাবিশিষ্ট গেভোরা সাজানো হয়েছে আর্ট ডেকো ঢঙে। প্রথম বিশ্বযুদ্ধের আগে ফ্রান্সে প্রথম এই স্টাইল দেখা যায়।
High flyingবিশ্বের সবচেয়ে লম্বা হোটেলে রুমের সংখ্যা ৫২৮টি। এগুলোর তিন ধরনের। এরমধ্যে আছে ডিলাক্স রুম (৪৬ বর্গমিটার), ওয়ান-বেডরুম ডিলাক্স (৬২ বর্গমিটার) ও টু-বেডরুম স্যুট (৮৫ বর্গমিটার)। বিভিন্ন কাজে ও অবসর কাটাতে আসা ভ্রমণকারীদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে চার-তারকা হোটেলটি। 

New openingসোনালি আবহে বিলাসবহুল গেভোরার অন্দরসজ্জা করা হয়েছে। এতে আছে একটি হেলথ ক্লাব, স্টিম বাথ, পুল, পাঁচটি জমকালো রেস্তোরাঁ, ক্যাফে, বেকারি দোকান, বিজনেস সেন্টার ও বোর্ডরুম।
Different roomsরেস্তোরাঁর সংখ্যা দেখেই বোঝা যাচ্ছে খাবারের অভাব নেই গেভোরা হোটেলে! দিনভর খোলা থাকে এগুলো। এরমধ্যে হোটেলের ছাদবারান্দায় হাইয়েস্ট ভিউ রেস্টুরেন্টে বসে খাওয়ার পাশাপাশি চারপাশে তাকালে অসাধারণ লাগে।

Business and leisureগেভোরাকে বিশ্বের সবচেয়ে লম্বা হোটেলের স্বীকৃতি দিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। এই সম্মান পাওয়ার পরই বুকিং খুলে দেওয়া হয়।
Passion projectহোটেলটির জেনারেল ম্যানেজার জয়রাজ গরসিয়া বলেন, ‘গেভোরার দুয়ার খুলতে পেরে আমরা খুব উচ্ছ্বসিত। এর সঙ্গে আমাদের আবেগ জড়িয়ে আছে। নিজেদের কল্পনা বিশ্বের সঙ্গে ভাগাভাগি করতে নতুন মাত্রার ফর্মুলা তৈরি করেছি আমরা। এর মাধ্যমে চার-তারকা হোটেলের আতিথেয়তার নতুন উচ্চতা তৈরি হবে। এখানে একবার থাকলে কেউই তা ভুলতে পারবেন না।’
Swim at sunsetউচ্চতার দিক দিয়ে গেভোরা হোটেলের কাছে পরাজিত হয়েছে দুবাইয়ের আরেক জনপ্রিয় থাকার জায়গা জেডব্লিউ ম্যারিয়ট মারকুইস। এর উচ্চতা ৩৫৫ মিটার (১ হাজার ১৬৫ ফুট)। এতদিন এটি ছিল বিশ্বের সবচেয়ে লম্বা হোটেল।

Bookings openঠিকানা: গেভোরা হোটেল, ১০১ শেখ জায়েদ রোড, দুবাই, সংযুক্ত আরব আমিরাত। ফোন: +৯৭১৪৫২৪০০০০।