মেক্সিকোতে বার্বি পুতুলের ঢঙে হোটেল স্যুট

বার্বি থিমে সাজানো মেক্সিকোর হোটেল স্যুটবিশ্বজুড়ে জনপ্রিয় বার্বি ডলের প্রস্তুতকারক প্রতিষ্ঠান ম্যাটেল অভিনব উদ্যোগ নিয়েছে। পুতুলটির ৬০তম জন্মদিনকে স্মরণীয় করে রাখতে হিলটন মেক্সিকো সিটি সান্তা ফে হোটেলের একটি বিশেষ স্যুট সাজানো হয়েছে। এর পুরোটাই বার্বিময়।

মেক্সিকো শহরের হোটেলটির অভ্যর্থনা ডেস্কের সামনে বিশেষ গোলাপি গালিচায় পা মাড়িয়ে অতিথিরা চাকচিক্যময় বার্বি দুনিয়ায় ঢুকবেন। সেখানে প্রদর্শন করা হচ্ছে বার্বির বিখ্যাত জুতার বৃহদাকার সংস্করণ।
বার্বি থিমে হোটেলের স্যুট সাজাতে লেগেছে প্রায় ২০ সপ্তাহ। এতে আছে বিশেষভাবে প্রস্তুত গোলাপি বর্ণের ছাউনিময় আয়েশ-আসনযুক্ত ‘পুল কাবানা’। ‘ড্রিমক্যাম্পার’ নামের অংশে গেলে দেখা যাবে ছয় দশকের দুর্লভ কিছু বার্বি পুতুল।
মাদেরা রেস্তোরাঁয় রয়েছে গোলাপি থিমের মেন্যুপুল ও ড্রিমক্যাম্পারের মাঝামাঝি মাদেরা রেস্তোরাঁয় ভ্রমণপিপাসুদের জন্য রয়েছে গোলাপি থিমে পেটপূজার বিশেষ ব্যবস্থা। মেন্যুতে মিলবে হৃদয়াকৃতির পিৎজা, রেড ভেলভেট জাতীয় মিষ্টান্ন ও স্ট্রবেরি আইসক্রিম।

যেহেতু মার্চে বার্বির জন্ম, তাই ৭ মার্চ থেকে আগামী ২১ ডিসেম্বর পর্যন্ত পর্যটক ও ভ্রমণপ্রেমীরা বার্বির স্বর্গরাজ্যে অবকাশযাপন করতে পারবেন। এজন্য প্রতি রাতে গুনতে হবে ১৮৯ ডলার। তবে ছুটির দিনে তা বেড়ে দাঁড়াবে ২২৯ ডলার।

বার্বির স্বর্গরাজ্যে রোমাঞ্চকর অভিজ্ঞতা হবে ভ্রমণপ্রেমীদেরহিলটন মেক্সিকো সিটি সান্তা ফে হোটেলের মহাব্যবস্থাপক আন্দ্রেস কর্নগোল্ড বলেন, ‘বার্বি অভিজাত জীবনযাপনের প্রতীক হলেও ভ্রমণ, প্রকৃতিপ্রেম ও পরিবেশের সুরক্ষার বার্তা তার মাধ্যমে উপস্থাপিত হয়। ভ্রমণকারীরা আমাদের এখানে বার্বির মতো জীবনযাপনের অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।’

এবারই প্রথম নয়, ২০১৪ সালেও হিলটন ব্র্যান্ডের সঙ্গে হাত মিলিয়েছে ম্যাটেল। তখন আর্জেন্টিনার হিলটন বুয়েনস আয়ারসে বার্বি থিমের ক্যাটওয়াক ও স্পা বাথরুম সংবলিত হোটেল রুম চালু হয়।

২০ সপ্তাহ সময় নিয়ে সাজানো বার্বিময় স্যুটে থাকা যাবে মার্চ থেকে ডিসেম্বর১৯৫৯ সালের ৯ মার্চ যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অনুষ্ঠিত আমেরিকান আন্তর্জাতিক খেলনা মেলায় বার্বি’র প্রথম আবির্ভাব ঘটে। তার ষাটতম জন্মদিন উদযাপনের অংশ হিসেবে টেনিস তারকা নাওমি ওসাকা ও অভিনেত্রী ইয়ারা শাহিদির আদলে পুতুল উন্মোচন করা হবে বলে সম্প্রতি ঘোষণা দিয়েছে ম্যাটেল।