এডিবি কর্মকর্তাকে হুমকির অভিযোগে গ্রেফতার ২

গ্রেফতার‘জামাত-ই-তালিবান’ নামে এক জঙ্গি সংগঠনের দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। বাংলাদেশে নিযুক্ত এশিয়া ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) জাপানি এক কর্মকর্তাকে হুমকি দেওয়ার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়।
ডিএমপির জনসংযোগ বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্রেফতারকৃতরা হলো মো. হাবিবুল্লাহ (৩২) ও মো. এনামুল হক ভুঁইয়া (৩০)। তাদের বিরুদ্ধে গুলশান থানায় তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনায় ডিএমপি’র গুলশান থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন একটি মামলা দায়ের হয়েছে।
তিনি আরও জানান, ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিম কয়েকদিন ধরে দুইজনকে গ্রেফতারে গোয়েন্দা তৎপরতা চালায়। গোয়েন্দা ও প্রযুক্তির ব্যবহার করে তাদের গ্রেফতার করা হয়।
প্রসঙ্গত, গত ১৭ ফেব্রুয়ারি এডিবি’র পোর্টফলিও ম্যানেজমেন্ট (portfolio managemet) বিভাগে কর্মরত এক জাপানি নাগরিককে মোবাইলে ‘জামাত-ই-তালিবান’ পরিচয়ে ম্যাসেজ পাঠিয়ে হত্যার হুমকি দেওয়া হয়। তিনি এ বিষয়ে গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে বাংলাদেশ ছেড়ে চলে যান।
এর আগে, রাজধানীর শাহজাহানপুর এলাকা থেকে বৃহস্পতিবার রাতে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ তাদের গ্রেফতার করেন। গ্রেফতারকৃতরা হলো মো. হাবিবুল্লাহ (৩২) ও মো. এনামুল হক ভুঁইয়া (৩০)। এসময় তাদের কাছ থেকে হুমকি দেওয়ার কাজে ব্যবহৃত মোবাইল সিম কার্ড ও মোবাইল সেট জব্দ করা হয়।

/এআরআর/এমও/