অপহৃত ভাগ্নেকে উদ্ধার, ‘মামা’ গ্রেফতার

উদ্ধারের পর সিয়াম রাজধানীর ওয়ারী এলাকা থেকে অপহরণের তিনদিন পর দশম শ্রেণির ছাত্র সিয়ামকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৯ জুলাই) ভোর ৪টার দিকে যাত্রাবাড়ীর একটি বাসা থেকে তাকে উদ্ধার করা হয়। গত ১৬ জুলাই ওয়ারীর ৪২ নম্বর বিসিসি রোডের বাসার সামনে থেকে অপহৃত হয় সিয়াম।

অপহরণে জড়িত মাহবুবুর রহমান সুমন, রাব্বি, রাব্বি হাসান, অনন্ত ও তরিকুলকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের মধ্যে সুমনের সঙ্গে সিয়ামের পরিবারের আগে থেকে চেনাজানা ছিল। তাকে মামা বলে ডাকতো সিয়াম। আর এই সম্পর্কের ফাঁদে ফেলে সিয়ামকে অপহরণ করা হয় বলে জানিয়েছেন ওয়ারী থানার ওসি রফিকুল ইসলাম। 

ওয়ারী থানা পুলিশ সূত্রে জানা গেছে, ১৬ জুলাই সিয়ামদের বাসার সামনে মোটরসাইকেল নিয়ে আসে মাহবুবুর রহমান সুমন। এসময় বাসার বাইরে আসে সিয়াম। মোটরসাইকেলে তাকে ঘুরে বেড়ানোর কথা বলে ডেকে নিয়ে যায় সুমন। এরপর তাকে নিয়ে রাখা হয় যাত্রাবাড়ী থানার দক্ষিণ কাজলীর একটি বাসায়। সেখানে তাকে একটি চেয়ারে হাত-পা ও চোখ বেঁধে বসিয়ে রাখা হয়।

ওয়ারী থানার ওসি রফিকুল ইসলাম বলেন, ‘অপহরণের পর সিয়ামের বাবা মো. শওকত হোসেন টিপুর কাছে এক কোটি টাকা মুক্তিপণ দাবি করা হয়। এতে তিনি মামলা করেন। পরে অভিযান চালিয়ে আজ বুধবার ভোরে ভিকটিমকে উদ্ধার ও আসামিদের গ্রেফতার করা হয়।এ সময় আসামিদের হেফাজত থেকে অপহরণে ব্যবহৃত মোটরসাইকেল, ভিকটিমকে বেঁধে রাখার রশি ও গামছা উদ্ধার করা হয়।’

আরজে/এএম/টিএন/