রাজধানীতে পৃথক ঘটনায় ছুরিকাঘাতে আহত ৭

রাজধানীর বিভিন্ন এলাকায় পৃথক ছুরিকাঘাতের ঘটনায় দুই কিশোরসহ সাতজন আহত হয়েছেন। তারা সবাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এরমধ্যে এক কিশোরের অবস্থা আশঙ্কাজনক।

 nonameশনিবার বিকালে মোহাম্মদপুরে বাবরি মসজিদের কাছেই ছুরিকাঘাতে আব্দুল আলীম (১৭) ও রাকিবুল ইসলাম (১৬) নামে দুই কিশোর আহত হয়। আহত রাকিবুল জানায়, ‘আলীম ও আমি ধানমন্ডি ২৭ নম্বর রোডের একটি খাবারের দোকানে কাজ করি। রায়েরবাজার পাবনা হাউজিং গলিতে আমাদের বাসা। আমাদের আরেক বন্ধু সোহাগ মিলে বাবরি মসজিদ গলিতে আড্ডা দেওয়ার সময় একই এলাকার মেহেদী, আরমান, শাওনসহ ৮-১০ জন কিশোর আমাদের এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায়।’

সংবাদ পেয়ে তার বন্ধুরা তাদের উদ্ধার করে রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে। রাকিবুল আরও জানায়, তিনদিন আগে ওই কিশোরদের সাথে তাদের গলির কিছু ছেলেদের ঝগড়া বাধে। তার জের ধরেই তারা আজ আলীম ও রাকিবুলকে ছুরিকাঘাত করে।

হাসপাতালের চিকিৎসক বলেন, আলীমের বাম হাতে ছুরিকাঘাত লেগেছে। তার প্রচুর রক্তক্ষরণ হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। আর রাকিবুলের মাথায় আঘাত লেগেছে। তবে তার অবস্থা গুরুতর নয়।

এদিকে ঢাকা উদ্যানে পৃথক এক ঘটনায় মনির হোসেন (৩০) নামের এক পিকআপ চালক আহত হয়েছেন। শনিবার সন্ধ্যায় উদ্যানের স্ট্যান্ডে কিছু লোকের ঝগড়ার মধ্য দিয়ে যাওয়ার সময় ছুরিকাঘাতে আহত হন পিকআপ চালক মনির। পরে তাকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে রাত ৯টার দিকে তাকে নেওয়া হয় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে।

আহত মনির হোসেনের বড় ভাই আনোয়ার হোসেন জানান, বর্তমানে হাসপাতালের নাক কান গলা বিভাগে চিকিৎসাধীন মনির। ঢাকা উদ্যানের ১ নম্বর রোডে তার বাসা।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক মো. বাবুল মিয়া সত্যতা নিশ্চিত করে বলেন, তারা ৩ জন ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন। সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।

এছাড়া বনানীর কড়াইল বস্তি এলাকায় সিগারেট খাওয়াকে কেন্দ্র করে মারামারির একপর্যায়ে ছুরিকাঘাতে তারেক (১৮) ও হেলাল (২০) নামে দুইজন আহত হন। শনিবার রাত ১০টায় তাদের ঢাকা মেডিক্যাল কলেজে নেওয়া হয়।

অপর একটি ঘটনায় উত্তরা পশ্চিম থানার ১২ নম্বর সেক্টর এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে জসিম (২৫) নামে এক যুবক আহত হন। বংশালের নাজিরাবাজার এলাকায় শত্রুতার জের ধরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে আহত হন ছোটন (১৯) নামে এক যুবক। তাদের দুজনকেই রাতে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।