র‍্যাবের অভিযানের মধ্যেই জ্বলে উঠলো ‘জঙ্গি আস্তানা’

সন্দেহভাজন জঙ্গি আস্তানায় আগুন জ্বলছেরাজধানীর বসিলার মেট্রো হাউজিংয়ে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় র‍্যাবের অভিযানের মধ্যেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন।

বাঁশ ও টিন দিয়ে তৈরি জঙ্গি আস্তানা, ছবি: সংগৃহীতচার কক্ষের ওই বাড়িটি বাঁশ ও টিন দিয়ে তৈরি। ভ্যানচালক পরিচয়ে এক থেকে দেড় মাস আগে বাড়িটি ভাড়া নেয় দু'জন।  

জঙ্গি আস্তানা থেকে ধোঁয়া বের হয় প্রথমে রবিবার (২৮ এপ্রিল) রাত ৩টা থেকে বসিলার মেট্রো হাউজিংয়ের ওই বাড়িটি ঘিরে রাখে র‍্যাব-২ এর সদস্যরা। সকাল ৯টার দিকে বোম্ব ডিসপোজাল ইউনিট বাড়ির ভেতর প্রবেশ করে। বেলা ১১টার দিকে হঠাৎ বাড়িটির ভেতর থেকে ধোঁয়ার কুণ্ডলি শুরু হয়। এরপর আগুন জ্বলে ওঠে।  আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ করছে।

আগুন নেভাচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরার‌্যাবের পরিচালক (গণমাধ্যম) মুফতি মাহমুদ খান আগুন লাগার বিষয়ে বলেন, ‘বাড়িতে বিস্ফোরক কিছু ছিল। তা থেকে আগুন লেগেছে।’

58694240_299923604268133_8616390555456241664_n

সোমবার সকালে অভিযান শুরুর আগে র‌্যাব-২-এর অধিনায়ক আশিক বিল্লাহ বলেন, ‘আমরা বাসাটি ঘিরে রেখেছি। ভেতরে একবার বিস্ফোরণ হয়েছে। আমরা ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণ করার আহ্বান জানাচ্ছি।’ 

ছবি: সাজ্জাদ হোসেন।

এ সংক্রান্ত খবর: 

দুই থানার ঠেলাঠেলিতে তথ্য ফরম নেন না বসিলার বাড়িওয়ালারা

 

‘জঙ্গি আস্তানায়’ বোম্ব ডিসপোজাল ইউনিট

বাসাটি মাস দেড়েক আগে ভাড়া নেয় দু'জন

বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে এক বাসা ঘিরে রেখেছে র‌্যাব