এফবিসিসিআই’র প্রেসিডেন্ট পরিচয়ে প্রতারণা, গ্রেফতার ১

মীর শফিকুল ইসলাম

এফবিসিসিআই-এর প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিমের পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে মীর শফিকুল ইসলাম (৫২) নামে একজনকে গ্রেফতার করেছে ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। এফবিসিসিআই প্রেসিডেন্ট পরিচয় দিয়ে ইভেন্ট স্পন্সর করার জন্য আর্থিক সুযোগ-সুবিধা চাওয়ার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বারিধারা ডিওএইচএস এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে ডিবি’র সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের শ্যুটিং ইনসিডেন্ট ইনভেস্টিগেশন টিম। এসময় তার কাছ থেকে ৩টি মোবাইল ফোন, ৪টি সিম, ও বিভিন্ন প্রতিষ্ঠানের লোগো সম্বলিত প্যাড উদ্ধার করা হয়।

সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আশরাফউল্লাহ জানান, গত ২৬ জানুয়ারি দুপুরে অজ্ঞাতনামা ব্যক্তি নিজেকে এফবিসিসিআই-এর প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম পরিচয় দিয়ে তার কথিত এক বন্ধুর উত্তরায় একটি ইভেন্টের স্পন্সর করার জন্য আর্থিক সহায়তা প্রদানের জন্য এসিআই কোম্পানির চেয়ারম্যান আনিস-উদ-দৌলাকে কল দেয়। কথা বলার এক পর্যায়ে আনিস-উদ-দৌলা ফোন দাতার কথাবার্তা পরিচয় সম্পর্কে সন্দেহ প্রকাশ করেন। তিনি ফোন দাতার পরিচয় চ্যালেঞ্জ করলে ফোন দাতা কলটি কেটে মোবাইল বন্ধ করে দেয়।

এ বিষয়ে মঙ্গলবার এফবিসিসিআই-এর সচিব আফসারুল আরিফিনের অভিযোগের প্রেক্ষিতে ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করা হয়। এডিসি আশরাফউল্লাহ জানান, প্রতারক শফিকুল বিভিন্ন সময়ে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানের নিকট এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, বাণিজ্যমন্ত্রীর পিএস টু ও অন্যান্য পরিচয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছে।