প্রেমের টানে সংসার ছাড়া স্বামীকে ঘরে ফেরালো পুলিশ!

বাংলাদেশ পুলিশের অফিসিয়াল ফেসবুক পেজে এক নারী অভিযোগের প্রেক্ষিতে তার স্বামীকে উদ্ধার করেছে পুলিশ। লালবাগ থানা এলাকার ওই নারী তার স্বামী ইমরান আকনের নিখোঁজের বিষয়টি পুলিশের ফেসবুক পেজের ইনবক্সে জানান। এরপর পুলিশ বিষয়টি নিয়ে অনুসন্ধান করে জানতে পারে এক শিশু সন্তানের বাবা ইমরান আরেক নারীর সঙ্গে পালিয়ে গেছে।

ওই নারী জানান, তার স্বামী কয়েকদিন আগে কাজে কথা বলে বাইরে বেরিয়েছেন। তিনি এখনও বাসায় ফেরেননি, তার মোবাইলও বন্ধ। প্রচণ্ড উৎকণ্ঠা নিয়ে তিনি পুলিশের সাহায্য চান।

গত ৪ ফেব্রুয়ারি ওই নারীর অভিযোগ আমলে নিয়ে বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং এই বিষয়ে তাৎক্ষণিকভাবে লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম আশরাফ উদ্দিনকে অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয়। একইসঙ্গে ওই নারীকে পরামর্শ দেয় থানায় যেতে। এই বিষয়ে একটি জিডি রেকর্ড করে সাব-ইন্সপেক্টর শেখ শাহ আলমকে দায়িত্ব দেওয়া হয়। তারা দেওয়া সম্ভাব্য সকল তথ্য বিশ্লেষণ করে এবং তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানা এবং সিদ্ধিরগঞ্জ থানা এলাকার একাধিক স্থানে ওই নারীর স্বামীর অবস্থান নির্ণয় করা হয়। তিনি ঘন ঘন অবস্থান পাল্টাচ্ছিলেন।

বাংলাদেশ পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং এর মধ্যস্থতা ও সার্বক্ষণিক সমন্বয়ের মাধ্যমে সহকারী পরিদর্শক (এসআই) শেখ শাহ আলমের নেতৃত্বে পুলিশের একটি টিম সম্ভাব্য স্থানগুলোতে অভিযান চালায় এবং ২৫ ফেব্রুয়ারি ওই নারীর স্বামী ইমরান আকন‌কে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানা এলাকা থেকে উদ্ধার করে।

পরবর্তীতে জিজ্ঞাসাবাদে শেষে ইমরান জানান, তিনি অন্য এক মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। তাই, সে নতুন প্রেমিকার টানে তার স্ত্রী ও শিশু সন্তানকে ফেলে চলে এসেছেন। অবশেষে, ওই নারী ও ইমরানের ইচ্ছায় লালবাগ থানা পুলিশের মধ্যস্থতায় বিষয়টি মীমাংসা হয়। ইমরান আকন বর্তমানে তার স্ত্রী ও সন্তানের সঙ্গে রয়েছেন।