চাঁদপুরের লঞ্চ থেকে ইয়াবাসহ চারজন আটক

জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ নম্বরে এক লঞ্চযাত্রীর ফোন কলে একটি লঞ্চ থেকে ২৫০০ পিস ইয়াবা এবং মাদক বহন ও পাচারের অভিযোগে দুই মহিলাসহ চার জনকে আটক করেছে চাঁদপুর সদর থানা পুলিশ।

রবিবার (৭ মার্চ) বিকালে জাতীয় জরুরি সেবার পরিদর্শক আনোয়ার সাত্তার বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার (৬ মার্চ) দুপুর তিনটায় ‘৯৯৯’ নম্বরে এক যাত্রী ফোন করে জানান, তিনি চাঁদপুর থেকে ঢাকাগামী ‘সোনার তরী’ লঞ্চের যাত্রী। লঞ্চটি এখন চাঁদপুর ঘাটে আছে, কিছুক্ষণের মধ্যে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে।

তিনি জানান, লঞ্চের নিচতলায় দুজন মহিলা এবং দুজন পুরুষ যাত্রীর কাছে বিপুল পরিমাণে মাদক আছে। কলার তার নাম ও পরিচয় গোপন রাখার শর্তে জানান, লঞ্চটি যেকোনও মুহূর্তে ছেড়ে দিতে পারে, তাই দ্রুত পুলিশ পাঠানোর অনুরোধ জানান।

‘৯৯৯’ তাৎক্ষণিকভাবে কলারের সঙ্গে চাঁদপুর সদর থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেয়। ‘৯৯৯’ থেকে সংবাদ পেয়ে চাঁদপুর সদর থানার একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়। পরে চাঁদপুর সদর থানার এস আই বজলুর রশিদ ‘৯৯৯’-কে ফোনে জানান, তিনি ঘটনাস্থলে গিয়ে লঞ্চের চার যাত্রীর কাছ থেকে ২৫০০ পিস ইয়াবা উদ্ধার করেন। এ সময় করিমুন্নেছা (৩৫), মাসুদ (৪০), সাইফুল ইসলাম (৪০) ও খুকু মনিকে (৫৫) আটক করে থানায় নিয়ে আসেন। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে।