নগরবাসীর প্রতি ডিএমপি’র আহ্বান

কোভিড মহামারির সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার নির্দেশিত বিধিনিষেধ মেনে চলতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতে ডিএমপির পাবলিক রিলেশন্স শাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কোভিড মহামারির সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার নির্দেশিত বিধিনিষেধ মেনে
চলা সকল নাগরিকের দায়িত্ব। এ সমস্ত বিধি-নিষেধ বাস্তবায়নে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনে ডিএমপি অঙ্গীকারবদ্ধ। কোনও পুলিশ সদস্য যাতে অপেশাদার আচরণ না করেন সে জন্য সর্বদা তাদের আচার-আচরণ মনিটর করা হয়ে থাকে। যথাযথ দায়িত্ব পালনে তাদের উদ্বুদ্ধ করা ও প্রশিক্ষণ প্রদানের কাজ চলমান রয়েছে। পুলিশের কাজে সার্বিক সহায়তা প্রদানের জন্য সম্মানিত নাগরিকদের অনুরোধ করা হচ্ছে। কোনও ব্যত্যয় পরিলক্ষিত হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, জীবনের ঝুঁকি নিয়ে নাগরিকদের অপ্রয়োজনীয় চলাফেরা নিয়ন্ত্রণ করতে নিজেদের সর্বোচ্চ দিয়ে কাজ করছে পুলিশের সদস্যরা। আইনশৃঙ্খলা ও জরুরি পরিষেবাসহ জরুরি অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তি এবং অতি জরুরি প্রয়োজনে নিয়োজিত ব্যক্তিরা ছাড়া বিনা কারণে বা উপযুক্ত পাস ব্যতীত কোনও ব্যক্তি যাতে রাস্তায় বের হতে না পারে তা নিশ্চিতে ২৪ ঘণ্টা ডিএমপির সদস্যরা রাস্তায় দাঁড়িয়ে পেশাদারিত্বের সঙ্গে কাজ করছেন।