আবাসিক হোটেল থেকে ১৭ নারী উদ্ধার, ৫ পাচারকারী গ্রেফতার

রাজধানীর ওয়ারী থেকে র‌্যাবের পৃথক অভিযানে মানব পাচারকারী চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এসময়  দুটি আবাসিক হোটেল থেকে ভুক্তভোগী ১৭ নারীকে উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা পেশাদার নারী ও শিশু পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। তারা বিভিন্ন বয়সের নারী ও শিশুদের প্রলোভন দেখিয়ে যৌন কাজে বাধ্য করতো। শুক্রবার (১১ জুন) দিবাগত রাতে নবাবপুর রোডে দুটি আবাসিক হোটেলে পৃথক অভিযান পরিচালনা করে র‌্যাব।

র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার জিয়াউর রহমান বলেন, ১১ জুন রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার ওয়ারী থানার রায়সাহেব বাজার মোড়ের নবাবপুর রোড এলাকার ‘দি নিউ ঢাকা বোডিং’ আবাসিক হোটেল থেকে ১০ জন ভিকটিমসহ মানব পাচারকারী চক্রের ২ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো- জুবায়ের আহসান ও সজল বেপারী। এসময় তাদের থেকে ৯ টি মোবাইল ফোন ও নগদ ২ হাজার ৯৭০ টাকা উদ্ধার করা হয়।

একই দিনে পৃথক অভিযানে একই এলাকার হোটেল ইব্রাহীম থেকে ৬ নারীকে উদ্ধার করে র‌্যাব। এসময় মানব পাচারকারী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- জয়নাল মিয়া, জান মিয়া ও আরমান। তাদের কাছ থেকে ৭টি মোবাইল ফোন ও নগদ পাঁচ হাজার ১৭০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, গ্রেফতারকৃতরা পেশাদার নারী ও শিশু পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজসে সংঘবদ্ধভাবে ও প্রতারণার মাধ্যমে অবৈধ পথে বিভিন্ন বয়সের নারী ও শিশুদের প্রলোভন দেখিয়ে যৌন কাজে বাধ্য করাতো।  তাদের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা হয়েছে।