সম্রাট-আরমানের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ২২ সেপ্টেম্বর

ক্যাসিনোকাণ্ডে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানের বিরুদ্ধে মাদক মামলায় অভিযোগ গঠন শুনানির শুনানির জন্য আগামী ২২ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক তেহসিন ইফতেকার এই আদেশ দিয়েছেন। বৃহস্পতিবার (২৪ জুন) আদালতের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেন।

করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে আদালতের স্বাভাবিক কার্যক্রম বন্ধ থাকায় মামলাটির অভিযোগ গঠন এতদিন বন্ধ ছিল। আদালতের বিচার কার্যক্রম চালু হওয়ায় নতুন এ দিন ধার্য হলো।

গতবছর ২০ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ তাদের বিরুদ্ধে এ মামলায় অভিযোগপত্র গ্রহণ করেন। তারও আগে, ২০১৯ সালের ৯ ডিসেম্বর মাদক মামলায় সম্রাট ও আরমানের বিরুদ্ধে চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই আ. হালিম। 

প্রসঙ্গত, ক্যাসিনোবিরোধী অভিযানকালে ২০১৯ সালের ৬ অক্টোবর ভোরে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাট ও আরমানকে গ্রেফতার করে র‌্যাব। পরে তাদের নিয়ে রাজধানীতে নিজ নিজ বাড়িতে অভিযান চালি‌য়ে অস্ত্র ও মাদক উদ্ধার ক‌রে র‌্যাব। এছাড়া মদ্যপ অবস্থায় পেয়ে আটকের সময়ই আরমানকে ছয়মাসের কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সম্রাটকে নিয়ে ওইদিন দুপুরেই তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালানো হয়। এ সময় ভেতর থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, পিস্তল ও উদ্ধার করা হয়। সেখানে বন্যপ্রাণীর চামড়া সংরক্ষণের দায়ে সম্রাটকেও একই মেয়াদে সাজা দেওয়া হয়। এরপর তা‌দের কারাগা‌রে পাঠা‌নো হয়। ওই ঘটনায় পরদিন ৭ অক্টোবর র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে রমনা থানায় সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে আলাদা দুটি মামলা করেন।