বহিষ্কার হইনি, এখনও দলের সঙ্গে আছি: আদালতে হেলেনা জাহাঙ্গীর

আওয়ামী লীগের উপ-কমিটির সদস্যপদ থেকে সম্প্রতি বহিষ্কৃত ‘বিতর্কিত’ নেতা হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে গুলশান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (৩০ জুলাই) আদালতে রিমান্ড শুনানির সময় বিচারক হেলেনা জাহাঙ্গীরকে কিছু বলার জন্য বললে তার উত্তরে তিনি বলেন, আমি বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের লোক। আমি আওয়ামী লীগের কর্মী হিসেবে কাজ করি। আমি বহিষ্কার হইনি। এখনও দলের সঙ্গে আছি। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে প্রায় ২৫টি দেশ আমি সফর করেছি। আমি কীভাবে সরকারের বিরুদ্ধে যাই? কোথাও কোনও প্রমাণ নেই এসবের। আমার জীবনে ফেসবুক অথবা ফেসবুকের পেজ ব্যবহার করার বয়সে কোনও দিন সরকারের বিরুদ্ধে কোনও কথা বলিনি। তার কোনও নির্দিষ্ট প্রমাণ নেই। বরং কেউ যদি সরকারের বিরুদ্ধে কথা বললে তার বিরুদ্ধে আমি কথা বলেছি। যারা আমেরিকা, কানাডা থেকে সরকারের বিরুদ্ধে কথা বলে দেশের ভাবমূর্তি নষ্ট করছে, তাদের বিরুদ্ধে আমি কথা বলেছি।’

এর আগে গুলশান থানায় দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তা আসামির ৫ দিনের রিমান্ডের আবেদন করেন। অন্যদিকে আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ডের আদেশ দেন।

শুক্রবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করা হয়। এর আগে গত ২৯ জুলাই রাতে গুলশানের নিজ বাসা থেকে হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। আটকের সময় তার বাসায় বিপুল পরিমাণ মদ ও ইয়াবা পাওয়া গেছে। এ ছাড়া ক্যাসিনো সরঞ্জাম, হরিণের চামড়াও পাওয়া গেছে তার বাসায়।