আইপি টিভির নামে অপসাংবাদিকতা বিষয়ে প্রশ্ন তুলেছেন হাইকোর্ট

সম্প্রতি আইপি টিভির মাধ্যমে চাঁদাবাজির ঘটনা সামনে আসায় হেলেনা জাহাঙ্গীর ও সাংবাদিকতার বিষয়ে প্রশ্ন রেখে হাইকোর্ট বলেছেন, ইদানীং সাংবাদিকতার নামে এসব কী হচ্ছে? দেখেন না কী হচ্ছে? কি এক জাহাঙ্গীর বের হয়েছে? আইপি টিভির নামে কত চ্যানেল বের হয়েছে!’

চট্টগ্রামের দৈনিক পূর্বকোণসহ বেশ কয়েকটি পত্রিকায় আদালতের আদেশ নিয়ে ভুল সংবাদ পরিবেশনের বিষয়ে শুনানিকালে মঙ্গলবার (৩ আগস্ট) বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

দুদক আইনজীবী খুরশীদ আলম খানকে উদ্দেশ্য করে আদালত এসব কথা বলেন।

শুনানি শেষে আদালত তার আদেশে, চট্টগ্রামের যে সব পত্রিকা আদালতের আদেশ নিয়ে ভুল সংবাদ পরিবেশন করেছে, সব পত্রিকাকে সংশোধনী দিয়ে দুঃখ প্রকাশ করতে নির্দেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে মামলার পরবর্তী আদেশের জন্য আগামী ৪ আগস্ট দিন নির্ধারণ করেন আদালত।

এর আগে মো. খুরশীদ আলম খান আদালতকে জানান, চট্টগ্রামের দৈনিক পূর্বকোণ পত্রিকা ভুল সংবাদ পরিবেশনের জন্য দুঃখ প্রকাশ করে সংশোধনী দিয়েছে।

এর আগে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনের বদলি সংক্রান্ত কোনও আদেশ হাইকোর্ট স্থগিত না করা সত্ত্বেও ‘দুদকের সেই কর্মকর্তার বদলির আদেশ স্থগিত করেছে হাইকোর্ট’ শিরোনামে চট্টগ্রামের দৈনিক পূর্বকোণসহ বেশ কয়েকটি পত্রিকা সংবাদ প্রকাশ করে।

‘সেই দুদক কর্মকর্তার বদলি আদেশ স্থগিত’ শিরোনামে গত ২৯ জুলাই চট্টগ্রামে দৈনিক পূর্বকোণ পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। সংবাদটি গত ২ আগস্ট আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। তখন আদালত জানান, তারা এমন কোনও আদেশ দেননি।