কেরানীগঞ্জে ৪ বছরের শিশুকে পিটিয়ে জখম, গ্রেফতার ৪

ঢাকার কেরানীগঞ্জে ৪ বছরের শিশুকে লোহার রড ও কাঠের রোলার দিয়ে পিটিয়ে আহত করার ঘটনায় একটি কারখানার মালিকসহ ৪ জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার (৪ আগস্ট) রাতে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আগানগর ইউনিয়নের কেসি সাহ এলাকায় রাইফা মেটাল নামক কারখানায় র‍্যাব-১০ অভিযান চালিয়ে নির্যাতনের শিকার ওই শিশুকে উদ্ধার করে। সেইসাথে কারখানার মালিকসহ চারজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো – মো. আব্দুল মালেক, মো. রাজিব আহমেদ, মো. মামুন মোহাম্মদ সাদেক।

র‍্যাব জানায়, শিশুটিকে নির্যাতনের ঘটনাটি নির্যাতনকারীরা ভিডিওতে ধারণ করে। ওই ভিডিওটি র‍্যাবের অভিযানে জব্দ করা হয়েছে।

র‍্যাব-১০ এর সহকারী পরিচালক এনায়েত কবীর সোয়েব বৃহস্পতিবার (৫ আগস্ট) বিকালে  বাংলা ট্রিবিউনকে বলেন, রাইফা মেটাল নামক কারখানার মালিকের ছেলে রাজিবের নেতৃত্বে শিশুটিকে বাসা থেকে ধরে নিয়ে তার কারখানায় আটকে রাখে। রাত সাড়ে বারোটায় অভিভাবকরা শিশুটিকে ছাড়িয়ে আনতে কারখানায় গেলে রাজিব শিশুটিকে না ছেড়ে আরও মারতে থাকে। শিশুটির হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় লোহার রড ও কাঠের রোলার দিয়ে শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে রক্তাক্ত ও জখম করে রাজিব। এসময় সে শিশুটির মাথার চুল কেচি দিয়ে এলোপাথাড়ি কেটে দেয়। বিষয়টি কারখানার মালিককে জানালে তিনি তার ছেলেকে কিছু না বলে উল্টো নির্যাতিত শিশুটির অভিভাবককে বিভিন্ন ধরনের হুমকি দিতে থাকে। ঘটনাটি র‍্যাব-১০ এ জানানো হলে ৪ আগস্ট রাতেই কারখানায় অভিযান চালিয়ে ওই শিশুকে উদ্ধারসহ নির্যাতনকারী চারজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা হয়েছে।