রাজধানীর কামরাঙ্গীরচরে তরুণ খুন, আটক ৬

রাজধানীর কামরাঙ্গীরচর আচারওয়ালাঘাট এলাকায় ছুরিকাঘাতে সানোয়ার হোসেন (১৮) নামে এক তরুণ খুন হয়েছেন। 

গতকাল সোমবার রাত ৮টার দিকে আচারওয়ালা ঘাট মধ্য মমিনবাগের মসজিদ গলিতে এই ঘটনা ঘটে। রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত পৌনে ১০টায় তাকে মৃত ঘোষণা করেন।

ওই তরুণকে হাসপাতালে নিয়ে আসা তার ছয় বন্ধুকে আটক করেছে হাসপাতাল ক্যাম্প পুলিশ।

নিহতের স্বজনরা জানায়, কামরাঙ্গীরচর বড়গ্রাম মধ্য ইসলামনগর এলাকার মো. ওমর চানের ছেলে তিনি। পরিবারের সাথে এলাকার জাবেদের বাড়িতে ভাড়া থাকতো। বাবার সাথে মিটফোর্ড এলাকাতে মাস্কের বিক্রি করতেন তিনি।

তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া বন্ধুদের দাবি, ছয় বন্ধু মিলে মধ্য মমিনবাগের মসজিদ গলিতে আড্ডা দিচ্ছিলেন তারা। ওই সময় গলিতে বিদ্যুৎ ছিল না।  কিছুক্ষণ পর পাশের একটি গলিতে চিৎকার শুনে দৌড়ে গিয়ে দেখেন রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন সানোয়ার। পরে তাকে হাসপাতালে নিয়ে আসেন তারা।

তারা আরও অভিযোগ করেন, পাশের গলিতে ১৪-১৫ জনের একটি দল সানোয়ারকে মারধর করছিলেন। এর মধ্যে ইন্টারনেট সংযোগ দেয়- এমন স্থানীয় একটি প্রতিষ্ঠানের ১৫ বছর বয়সী এক কর্মচারী নাম বলেন তারা। তাদের ওই দলটি মারধরের একপর্যায়ে সানোয়ারকে ছুরিকাঘাত করে পালিয়ে গেছেন।

তবে ঠিক কী কারণে তাকে ছুরিকাঘাত করা হয়েছে সে বিষয়ে কিছু জানেন না বলেও দাবি করেছেন তারা।

নিহতের চাচা রুবেল ঢালি জানান, সানোয়ার রাত পৌনে ৮টার দিকে বাসা থেকে বের হয়। ঘটনার ১৫মিনিট আগেই তার কাছ থেকে নাস্তা করার টাকা চেয়ে নেয়। এর কিছুক্ষণ পর তাকে ছুরিকাঘাতের খবর শুনতে পাই।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ (এএসআই) আব্দুল খান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মৃতদেহ মর্গে রাখা হয়েছে। ঘটনাটি কামরাঙ্গীরচর থানায় জানানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য হাসপাতাল থেকে নিহতের সঙ্গে থাকা ছয়জনকে আটক করা হয়েছে।