পাসপোর্ট অধিদফতরের দুই কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ

ঘুষ নেওয়া এবং অনিয়মের মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পাসপোর্ট অধিদফতরের দুই কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

তারা হলেন- পাসপোর্ট অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক আবু সাঈদ এবং ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার কন্ট্রোল ব্যবস্থাপনা প্রবর্তন প্রকল্পের উপ-পরিচালক রাজ আহমেদ।

বুধবার (৮ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের জনসংযোগ বিভাগের উপ-পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সূত্র জানায়, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পাসপোর্ট অধিদফতরের দুজন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা সম্পদ বিবরণী জমা দিয়েছেন। এসব বিষয়ে যাচাই-বাছাই চলছে। যাচাই-বাছাই শেষে এ বিষয়ে প্রতিবেদনের ওপর ভিত্তি করে কমিশন পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

উল্লেখ্য, চলতি বছরের ৫ জানুয়ারি পাসপোর্ট অধিদফতরের অপর উপ-পরিচালক মাহের উদ্দিনকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

এর আগে গত ৩০ জুন পাসপোর্ট অধিদফতরের আরেক কর্মকর্তা উপ-সহকারী পরিচালক মোতালেব হোসেন ও তার স্ত্রী ইসরাত জাহানের বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে একটি মামলা দায়ের করে দুদক। দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকার সহকারী পরিচালক আবু বকর সিদ্দিক বাদী হয়ে এই মামলা দায়ের করেন। পরে অভিযুক্তরা আদালতে জামিন নিতে গেলে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।