মেট্রোরেলের লোহাভর্তি ট্রাকসহ হাতেনাতে ৬ ‘চোর’ গ্রেফতার

মেট্রোরেল প্রকল্পের মালামাল চুরির অভিযোগে রাজধানীর তুরাগ এলাকা থেকে চোর চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে রাজধানীর তুরাগ নতুন বাজার খালপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা হলো— হাবিবুর রহমান, মারুফুল ইসলাম, বোরহানউদ্দিন, সুরুজ, রুবেল, জহিরুল। এসময় তাদের হেফাজত থেকে ৮ হাজার ৭৭০ কেজি বিভিন্ন ধরনের লোহা এবং একটি ট্রাক জব্দ করা হয়।

শুক্রবার (১২ নভেম্বর) দুপুরে র‌্যাব-৪ এর অধিনায়ক মোজাম্মেল হক গণমাধ্যমকে বলেন, এই চক্রটি দীর্ঘদিন ধরে মেট্রোরেলসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকল্পের জিনিসপত্র যেমন লোহা, ইস্পাত, তার, মেশিন ও খুচরা মালামাল চুরি করে বা কেটে নিয়ে যেতো। পরবর্তী সময়ে তা বিক্রি করতো। গ্রেফতারকৃত মারুফুল ইসলাম ও বোরহানউদ্দিন রাতের অন্ধকারে সুবিধাজনক ও বহন করতে সুবিধা হয় সেভাবে কেটে রাজধানীর বিভিন্ন জায়গায় লোহা তৈরির কারখানা বিক্রি করতো। এছাড়া চুরির পর তারা বিভিন্ন ভাঙারি ব্যবসায়ীদের কাছে এসব চুরি করা মালামাল বিক্রি করতো।

তিনি বলেন, গ্রেফতারকৃত চক্রটি সংঘবদ্ধ চোরাকারবারি চক্রের সদস্য। তারা মেট্রোরেল প্রকল্প ছাড়াও সরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকল্প থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ জিনিসপত্র চুরি করতো বলে স্বীকারও করেছে।