টাইমস অব ইন্ডিয়া

লস্কর-ই-তৈয়বার হামলায় সিআরপিএফের ৮ সদস্য নিহত

লস্কর-ই-তৈয়বা জঙ্গিদের বন্দুক হামলায় ভারতের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের ৮ সদস্য নিহত হয়েছেন।এই হামলায় আহত হয়েছেন আরও ২১ পুলিশ সদস্য। সাম্প্রতিক সময়ে ভারতের কোন নিরাপত্তা বাহিনীর ওপর এমন ভয়াবহ আক্রমণ আর হয়নি। এ নিয়ে আজকের শিরোনাম করেছে দ্য টাইমস অব ইন্ডিয়া।

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের ইন্সপেক্টর জেনারেল নলিন প্রভাত বলেন, ‘জঙ্গিদের মৃতদেহগুলো দেখে প্রাথমিকভাবে তাদের পাকিস্তানি বলেই মনে হয় এবং লস্কর সদস্য বলেও ধারণা করা যায়। সম্ভবত তারা ফাদিয়ান (আত্মঘাতী হামলাকারী)হয়ে থাকবেন।’

আজকের টাইমস অব ইন্ডিয়ার প্রথম পাতা

এদিকে, এই হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বা। এ ঘটনার নিন্দা জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী।

পুলওয়ামা জেলার পাম্পোরের ফ্রেস্তবালে এ দিন গুলি ছোড়ার প্রশিক্ষণ সেরে একটি বাসে চড়ে ফিরছিলেন ৫৮ জন জওয়ান। উল্টো দিক থেকে আসা একটি গাড়ি থেকে হঠাৎ নেমে গুলি ছুড়তে শুরু করে দুই জঙ্গি। প্রথমে নিহত হন বাসের চালক। তার পরে বাস লক্ষ করে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা।

আরও পড়ুন: সোমালিয়ায় আল শাবাবের হামলায় নিহত অন্তত ১৫


এমন ক্ষেত্রে জওয়ান ভর্তি বাসের সামনে থাকে বাহিনীর ‘রোড ওপেনিং পার্টি’। সড়কে কোনও বিপদের সম্ভাবনা আছে কিনা তা দেখাই ‘রোড ওপেনিং পার্টিতে’ থাকা জওয়ানদের কাজ। এ দিন হামলা হওয়ার সঙ্গে সঙ্গেই ওই দলে থাকা জওয়ানরা পাল্টা গুলিবর্ষণ শুরু করেন। তাতেই নিহত হন দুই জঙ্গি।

উল্লেখ্য, এর আগে ২০১৩ সালে হায়দরপোরা-শ্রীনগর সড়কে সেনা কনভয়ে হানা দিয়েছিল জঙ্গিরা। এ দিনের ঘটনার সঙ্গে সেই হানার মিল পাচ্ছেন গোয়েন্দারা। গোয়েন্দাদের মতে, ২০১৩ সালে মনমোহন সিংহের কাশ্মীর সফরের সময়ে প্রথম এই কায়দায় হামলা চালানো হয়।