চুলের যত্নে ৫ হেয়ার প্যাক

পুষ্টির অভাবে চুল হারিয়ে ফেলে স্বাভাবিক সৌন্দর্য। চুলের আগা ফেটে যাওয়া, শুষ্ক হয়ে ভেঙে যাওয়া, চুল পড়ে যাওয়াসহ বিভিন্ন সমস্যা দেখা দেয়। এসব সমস্যার সমাধানে ঘরে বসেই তৈরি করে নিতে পারেন চমৎকার কিছু হেয়ার প্যাক। প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি হেয়ার প্যাকগুলো সুস্থ ও সুন্দর রাখবে চুল।

চুলের যত্নে হেয়ার প্যাক

 

জেনে নিন হেয়ার প্যাক কীভাবে তৈরি করবেন-  

কলা ও মধু

কলা চটকে মধু মিশিয়ে নিন। কয়েক ফোঁটা লেবুর রসও মেশাতে পারেন। মিশ্রণটি চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান। আধা ঘণ্টা পর মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। ঝলমলে হবে চুল।

অ্যাভোকাডো ও অলিভ অয়েল
অ্যাভোকাডো চটকে অলিভ অয়েল ও মধু মিশিয়ে তৈরি করুন হেয়ার প্যাক। প্যাকটি চুলে লাগিয়ে শাওয়ার ক্যাপ দিয়ে ঢেকে নিন চুল। কিছুক্ষণ পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। চুলের আগা ফাটা ও ভেঙে যাওয়ার সমস্যা দূর হবে।
দই ও মেথি
মেথি পানিতে ভিজিয়ে রাখুন সারারাত। পরদিন দইয়ের সঙ্গে মিশিয়ে চুলে লাগান। মিল্ক শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। ঝলমলে ও উজ্জ্বল হবে চুল।
দুধ ও মধু
১ কাপ দুধের সঙ্গে ২ টেবিল চামচ মধু মিশিয়ে মাথার তালুতে লাগান। ৪৫ মিনিট পর ধুয়ে ফেলুন। চুলে ফিরে আসবে জৌলুস।
ডিম ও মধু
শুষ্ক চুলের জন্য খুবই কার্যকর এই হেয়ার প্যাক। একটি ডিমের সাদা অংশের সঙ্গে মধু ও লেবুর রস মেশান। মিশ্রণটি ফেটিয়ে নিন ভালো করে। চুলে লাগিয়ে রাখুন ৩০ মিনিট। শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে কন্ডিশনার ব্যবহার করুন। কমে যাবে চুল পড়া।

 

/এনএ/