কাপড়ের বাজারে সামু সিল্কের আধিপত্য

পছন্দের কাপড় কিনে ইচ্ছেমতো নকশা অনুযায়ী ঈদের পোশাক বানাতে চাইলে দর্জিবাড়িতে ঢুঁ মারতে হবে এখনই। দর্জিবাড়ি যাওয়ার আগে জেনে নিন গজ কাপড়ের খোঁজখবর।

গজ কাপড়ের বাজারে রয়েছে বাহারি কাপড়ের সমাহার

বৈচিত্র্যময় গজ কাপড় পেয়ে যাবেন চাঁদনী চক, প্রিয়াঙ্গন মার্কেট, আনারকলি মার্কেট ও গাউসিয়ায়। গজ কাপড়ের বাজার ঘুরে দেখা গেল সামু সিল্কের আধিপত্য। ফ্লোরাল প্রিন্টের পাশাপাশি চমৎকার সব রং ও ডিজাইনের সামু সিল্ক এবার ক্রেতাদের পছন্দের শীর্ষে রয়েছে। বিক্রেতারা জানালেন, জ্যামিতিক নকশা ও ফুলেল প্রিন্টের সামু সিল্ক কিনছেন অনেক ক্রেতা। নরম এই সিল্ক পরতে বেশ আরামদায়ক। পাশাপাশি কাপড়ের চাকচিক্যও চোখে পড়ার মতো। সামু সিল্কের গজ ধরন ভেদে ২০০ টাকা থেকে ৩০০ টাকা পর্যন্ত।

বিভিন্ন ধরনের সামু সিল্ক রয়েছে ক্রেতাদের পছন্দের শীর্ষে

নানা রঙের জর্জেটের কাপড় এসেছে বাজারে

গরম থাকবে এবারের ঈদে, ফলে পোশাকের কাপড় হিসেবে সুতি কাপড়ও পছন্দ করছেন অনেকে। সুতির মধ্যে বৈচিত্র্যময় প্রিন্ট, মিষ্টি রঙের উপরে টাই-ডাই ও চুন্দ্রির কাপড় রয়েছে বাজারে। গজপ্রতি দাম পড়বে ৮০ টাকা থেকে ৩০০ টাকা পর্যন্ত।

ঈদ উপলক্ষে সুতি প্রিন্টের কাপড়ে মোটা লেইস বসানো কাপড় এসেছে, গজপ্রতি দাম পড়বে ৫০০ টাকা। এছাড়া জর্জেট প্রিন্টও পছন্দ করছেন অনেকে। জর্জেট প্রিন্টের মধ্যে ছোট-বড় ফুলেল প্রিন্টেরই জয়জয়কার। গজপ্রতি দাম ১৮০ টাকা থেকে ২৫০ টাকা।

সুতি কাপড়ে বসানো হয়েছে মোটা লেইস

প্রিন্টের ক্রেপ কাপড় পছন্দ করছেন অনেক তরুণী। এসব প্রিন্টের মধ্যে পেপার প্রিন্ট, অভিনেত্রীদের মুখ, ব্র্যান্ডের লোগো বেশ জনপ্রিয়। সাদা, কালো, লাল- এই ৩টি রংই প্রাধান্য পাচ্ছে ক্রেপের বড় প্রিন্টের মধ্যে।

কটি জামার জন্য অনেকে পছন্দের কাপড় কিনছেন। এক্ষেত্রে জর্জেট প্রিন্টের লম্বা কটি ও সিল্কের জামা পছন্দ করছেন সবাই। ভারি ভেলভেট কাপড় ও পাথরের কাজ করা কাপড়ও বিক্রি হচ্ছে ঈদ উপলক্ষে।

দর্জিবাড়ি যাওয়ার আগে বেছে নিন আপনার পছন্দের কাপড় পছন্দের কাপড় কিনে রং মিলিয়ে সালোয়ার ও ওড়নাও পেয়ে যাবেন গজ কাপড়ের দোকানেই।

 

/এনএ/