সালমানের পছন্দ মাছ ভাজা, দীপিকার রুটি-ডাল

আবেদনময়ী বলিউড তারকারা কীভাবে ধরে রাখেন তাদের ফিটনেস? এ নিয়ে সাধারণ মানুষের কৌতূহলের শেষ নেই। সম্প্রতি ভারতীয় এক ম্যাগাজিন জানিয়েছে বেশিরভাগ তারকাই ফল ও সবজি খেতে পছন্দ করেন। পাশাপাশি তাদের খাদ্য তালিকায় থাকে সাধারণ সব খাবারও।

জেনে নিন কোন তারকা কী খেতে পছন্দ করেন



জেনে নিন বলিউড তারকাদের দৈনন্দিন ডায়েট চার্ট কেমন-

সালমান খান
স্বাস্থ্যকর খাবারে সালমানের কোনও অরুচি নেই। দুপুরে মাছ ভাজা, ডিমের সাদা অংশ, সালাদ, মাটন খাওয়া হয় তার। সঙ্গে প্রচুর ফল থাকে। চিনি ও ফাস্টফুড এড়িয়ে চলেন সবসময়। তবে সুলতান সিনেমায় অভিনয়ের আগে প্রতিদিন তিনটা করে আইসক্রিম খেতেন! কারণটা আর কিছুই না, ওজন বাড়ানো।

হৃতিক রোশন
তেলে ভাজা খাবার একদমই এড়িয়ে চলেন বলিউডের এই অভিনেতা। বাদামি চালের ভাত, মিষ্টি আলু, মুরগির পাশাপাশি শাকসবজি ও ফল তার পছন্দ। প্রতিদিন প্রচুর পরিমাণে পানি পান করা সুস্বাস্থ্যের অন্যতম রহস্য বলে জানালেন হৃতিক।




রণবীর সিং

রুটি, পাউরুটি, শুকনা মাংস ও সবজিতেই দিন পার করে ফেলেন অভিনেতা রণবীর সিং। আমন্ড এবং ওয়ালনাট খান স্ন্যাকস হিসেবে। দিনের মধ্যে বেশ কয়েকবারই প্রোটিন শেক খান তিনি।

দীপিকা পাড়ুকোন
সকালের নাস্তায় দোসা ও উপমা খান দীপিকা। দুপুরে রুটি, ডাল, সালাদ, তরকারি আর রায়তা থাকে। দক্ষিণ ভারতীয় খাবার খেতে খুব পছন্দ করেন তিনি।

সোনাক্ষী সিনহা
ডায়েট করার জন্য কষ্ট স্বীকার করতে একদমই রাজি নন বলিউডের এই অভিনেত্রী। ডাল, চিকেন, ডিমের সাদা অংশ ও মাছ খেতে পছন্দ করলেও শুটিংয়ের সময় নিয়ে যাওয়া হয় রুটি, তরকারি, সালাদের মতো খাবারই।

 

/এনএ/