সাজগোজে কোরিয়ান ভাব!

 

এক নজরে নতুন ট্রেন্ড

আমাদের দেশের মেকাপপ্রেমীরা হালে কোরিয়ান মেকাপের ভক্ত হয়ে উঠছেন। এর কারণ হলো তাদের কাজের অত্যান্ত সুন্দর নিখুঁত সমাপন। কোরিয়ান মেকাপের দিকে খেয়াল করলেই বুঝা যাবে এই মেকাপের কাজগুলো এতো নিখুতভাবে করা হয় যা মডেলদের আরও আকর্ষণীয় ও মোহনীয় করে তোলে। আর আমাদের দেশে কোরিয়ান ড্রামা, চলচিত্র, নাটক, সংস্কৃতি এর দারুণ প্রভাব রয়েছে। পশ্চিমা মেকাপের সঙ্গে সঙ্গে কোরিয়ান মেকাপও এই জন্যে দারুণ অনুকরণীয় হয়ে দাড়িয়েছে। ক্যাট কহ, বিখ্যাত কোরিয়ান বিউটি ব্র্যান্ড গ্লোবাল ট্রেইনার এর মতে ২০১৬ সালের কোরিয়ান মেকাপের ধরন ছিল গতবছরের তুলনায় একটু ভিন্ন এবং যা এখন কোরিয়াসহ সারা বিশ্বজুড়ে জনপ্রিয়। আসুন জেনে নেওয়া যাক ২০১৬ সালের ট্রেন্ডিং মেকাপগুলো সম্পর্কে।

১। বিদায় গ্লসি মেকাপ- ২০১৫ সালে দারুন তুঙ্গে থাকা উন্নতমানের মেকাপ প্রোডাক্ট ব্যাবহার করে চেহারায় গ্লসি মেকাপ এই বছর প্রায় বিলুপ্তির পথে। এইবার বছরজুড়ে চলছে চেহারায় ম্যাট কমপ্লেকশন। এখনকার তারকাদের পছন্দ হচ্ছে এই নতুন ম্যাট লেয়ার মেকাপ।

২। আইলাইনার দিয়ে বিড়ালের মত চোখ- এখন চলছে আইলাইনার ব্যাবহার করে বিড়ালছানার মত করে চোখ রাঙানো। গতবছর জনপ্রিয় ছিল ‘পাপি আই’। এইবার আইলাইনার দিয়ে লাইনের শেষের অংশটুকু উপরের বদলে নিচে নামিয়ে দিয়ে একসাথে যুক্ত করে দারুন চলছে এই “ফেমিনাইন ক্যাট আই” যা চেহারা কে আরও আকর্ষণীয় ও অল্পবয়স্ক করে তোলে।

ট্রেন্ডিং কোরিয়ান মেকাপ

৩। নতুনভাবে আইল্যাশ- প্রচলিতভাবেই আই ল্যাশকে চোখের উপরে ব্যাবহার করে চোখের সৌন্দর্যকে দ্বিগুণ বাড়িয়ে দেওয়া যায়। তবে এই বছর মেকাপ আর্টিস্টরা লোয়ার ল্যাশকেই ব্যাবহারে বেশি গুরুত্ব দিয়েছে এই বছর জুড়ে।

৪। বাকানো চোখের ভ্রু- পশ্চিমা মেকাপ ট্রেন্ড থেকে আসা সাধারণত সোজাভাবে বানানো চোখের ভ্রু’ই এতদিন বেশি সমাদৃত হয়ে এসেছে সবার মাঝে। তবে এবার আর নই সোজা ভ্রু। এবার আর্টিস্টদের মাঝে অত্যন্ত জনপ্রিয় একটু বাকানো চোখের ভ্রু।

৫। লিপ কালারে পরিবর্তন- গতবছরের ট্রেন্ডি ঝলমলে নিয়ন কালারের লিপস্টিকের চেয়ে এইবছর শুকনো ময়েশ্চারাইজড ঠোঁটে হালকা উজ্জ্বল রঙ এর লিপকালারই বেশি প্রচলিত ছিল।

/এফএএন/