প্লাস্টিকের বোতল ফেলে দিচ্ছেন?

কোমল পানীয়ের বোতল আমরা ফেলে দিই আবর্জনা মনে করে। তবে জানেন কি এগুলো ব্যবহার করে তৈরি করতে পারেন চমৎকার সব ঘর সাজানোর সামগ্রী? সৃজনশীলতা কাজে লাগিয়ে প্লাস্টিকের বোতল দিয়ে তৈরি করে ফেলতে পারেন গাছ লাগানোর টব!

প্লাস্টিকের বোতল ব্যবহার করে ভিন্নধর্মী কিছু জিনিস তৈরি করার কয়েকটি আইডিয়া থাকছে বাংলা ট্রিবিউন পাঠকদের জন্য-

আইডিয়া- ১

আইডিয়া- ১
প্লাস্টিকের বোতলের মাঝ বরাবর নকশা করে কেটে নিন। পুরনো সিডির মাঝখানের অংশে আঠা দিয়ে বোতলের উপরের অংশ বসান। এবার রং অথবা গ্লিটারের সাহায্যে সাজিয়ে নিন দুটি বোতলই। বোতলের ভেতরে মাটি দিয়ে ছোট্ট কোনও কাছ লাগিয়ে ইনডোর প্ল্যান্ট হিসেবে সাজিয়ে রাখুন বসার ঘরে অথবা অফিসের ডেস্কে!
আইডিয়া- ২

আইডিয়া- ২
মোবাইল চার্জে দিয়ে রাখার জায়গা পাচ্ছেন না? অপ্রয়োজনীয় মনে করা পুরনো প্লাস্টিকের বোতলই কিন্তু সাহায্য করতে পারে আপনাকে! বোতলের মাঝ বরাবর কেটে নিন। এক পাশের অংশ আরেকটু বেশি করে কাটুন যেন এক পাশের চাইতে আরেক পাশ ছোট হয়। প্লাগ পয়েন্টের ছিদ্র অনুযায়ী বোতলে ছিদ্র করে নিন। এবার ছিদ্রের মধ্য দিয়ে চার্জার ঢুকিয়ে ফোন কেস হিসেবে ব্যবহার করুন বোতল! চাইলে অ্যাক্রেলিক রং দিয়ে চমৎকার করে সাজিয়ে নিতে পারেন হাতে তৈরি করা অভিনব ফোন কেসটি।  
আইডিয়া- ৩

আইডিয়া- ৩
স্বচ্ছ বোতলের নিচের অংশ রং করে পানি ভরে নিন। এবার মানিপ্ল্যান্ট ধরনের গাছ বোতলে রেখে বসার ঘরের ওয়ালে সাজিয়ে রাখুন। দেখুন কেমন নান্দনিকতা চলে এসেছে ঘরের সাজে!
আইডিয়া- ৪

আইডিয়া- ৪

ম্যাগাজিন অথবা নিউজ পেপার রাখার র‍্যাক হিসেবে এভাবে ব্যবহার করতে পারেন প্লাস্টিকের বোতল।
আইডিয়া- ৫

আইডিয়া- ৫
প্লাস্টিকের বোতলের নিচের অংশ কেটে নিন। বোতলে মাটি ভরে গাছ লাগিয়ে উল্টো করে ঝুলিয়ে দিন বারান্দায়।

/এনএ/