শুরু হলো ফ্যাশন উদ্যোক্তাদের ফেস্টিভ্যাল

ফ্যাশন এন্ট্রাপ্রেনারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এফইএবি) এর উদ্যোগে শুরু হল ৬ দিনব্যাপী পোশাক মেলা।  ৩ এপ্রিল রাজধানীর  শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় এ আয়োজনের উদ্বোধন করেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি। প্রধান অতিথির বক্তব্যে তিনি দেশীয় পোশাক শিল্পের প্রচার এবং প্রসারে সন্তোষ প্রকাশ করেন এবং পরবর্তীতে সব ধরনের আয়োজনে পাশে থাকার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন। 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মোঃ ইব্রাহীম খান এবং রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান মাহরুফা সুলতানা। একুশে পদক প্রাপ্ত নাসির উদ্দিন ইউসুফ বিদেশি আগ্রাসন সরিয়ে দেশীয় পোশাকের অগ্রযাত্রায় ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

শুরু হলো ফ্যাশন উদ্যোক্তাদের ফেস্টিভ্যাল
স্বাগত বক্তব্যে এফইএবি’র সভাপতি এবং ফ্যাশন হাউজ সাদাকালো’র উদ্যোক্তা আজহারুল হক আজাদ দেশীয় ফ্যাশন শিল্পের আগামি সমৃদ্ধি নিশ্চিত করতে সরকারি সহযোগিতার পাশাপাশি একটি সুষ্ঠ নীতিমালা প্রণয়নের আহ্বান জানান।  দেশীয় ফ্যাশন খাতে অনবদ্য অবদানের জন্য দুই ডিজাইনার চন্দ্রশেখর সাহা এবং আশরাফুর রহমান ফারুককে ‘শাহাদাত চৌধুরী আজীবন সম্মাননা পুরষ্কার’ এ ভূষিত করা হয়।

আয়োজনে ছিল জমকালো ফ্যাশন শো

সবশেষে দর্শকদের জন্য ছিল আজরা মাহমুদের পরিকল্পনায় এক জাঁকজমক ফ্যাশন শো।  নকশা ও নানা রঙের দেশীয় পোশাকের সম্ভার নিয়ে ৬ দিনের এই ফেস্টিভ্যালে অংশ নিচ্ছে টাঙ্গাইল শাড়ি কুটির, কে ক্রাফট, মিয়া বিবি, এবি ফ্যাশন মেকার, রঙ বাংলাদেশ, অঞ্জনস, সাদাকালো, কুমুদিনী, নিপুণসহ আরও অনেকে। ফ্যাশন উদ্যোক্তাদের এই মেলা চলবে ৮ এপ্রিল পর্যন্ত।

/এনএ/