পান্থপথে দৃকের নতুন গ্যালারি

30.04.2017_Press Conference_Photographs_Tapash Paul_5 প্রখ্যাত আলোকচিত্রী  শহিদুল আলমের ‘দ্য বেস্ট ইয়ার্স অফ মাই লাইফ: বাংলাদেশি মাইগ্র্যান্টস ইন মালোয়েশিয়া’ প্রদর্শনীর মাধ্যমে যাত্রা শুরু করলো দৃকের নতুন গ্যালারি। রাজধানীর পান্থপথের ইউনিয়ন হাইটস এ প্রদর্শনী এবং দৃক গ্যালারির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়।

 সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দৃকের ব্যবস্থাপনা পরিচালক ও আলোকচিত্রী শহিদুল আলম এবং দৃকের মহাব্যবস্থাপক ও কিউরেটর এ এস এম রেজাউর রহমান। সংবাদ সম্মেলনে শহিদুল আলম মালায়শিয়ায় বাংলাদেশি অভিবাসীদের জীবনযাত্রা এবং এই কাজে তার অভিজ্ঞতা নিয়ে আলোচনা করেন। এ এস এম রেজাউর রহমান মনে করিয়ে দেন পান্থপথের দৃক গ্যালারির সাথে ধানমন্ডি দৃক গ্যালারিতেও যথারীতি বিভিন্ন প্রদর্শনী চলবে আগের মতোই। শুধুমাত্র দৃক পিকচারস অ্যান্ড লাইব্রেরি এখানে স্থানান্তরিত হয়েছে।

 উল্লেখ্য, ‘দ্য বেস্ট ইয়ার্স অফ মাই লাইফ: বাংলাদেশি মাইগ্র্যান্টস ইন মালায়শিয়া’ প্রদর্শনীটি গত ডিসেম্বরে গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্টের ৯ম সামিটে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে প্রদর্শিত হয়। মালোয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশি অভিবাসীদের জীবনযাপনের চিত্র, দেশ নিয়ে তাদের অনুভূতি ও আবেগগুলোই ফুটে উঠেছে 'দ্য বেস্ট ইয়ার্স অফ মাই লাইফ: বাংলাদেশি মাইগ্র্যান্টস ইন মালোয়েশিয়া' শীর্ষক এই প্রদর্শনীতে। ২ মে থেকে মাসব্যাপী প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী চলবে।

/এফএএন/