উৎসবে বলিউডে শাড়ির জয়জয়কার

উপমহাদেশে শাড়ি সবচেয়ে জনপ্রিয় পোশাক। ঈদ, পূজা, নববর্ষ বা যেকোনও বড় অনুষ্ঠানে তাই শাড়ির কদর সব সময় বেশি। ঈদে শাড়ি পরা একটা আর্ট। এক্ষেত্রে সম্প্রতি বলিউড স্টাররা যেসব রং ও ডিজাইনের শাড়ি পরেছেন, তা দেখে নিতে পারেন আপনি।

Sonam in double pallu

সোনম কাপুর: শাড়ি নিয়ে বলিউড অভিনেত্রীদের মধ্যে  সোনম কাপুরই বেশি গবেষণা করেছেন বলা যায়। যেকোনো ফ্যাস্টিভালে বা অনুষ্ঠানে তাকে নানা ডিজাইনের শাড়ি পরে আসতে দেখা গেছে। আবু জানি ও সন্দিপ খোসলার ডিজাইনে মেটালিক সিলভার হাই নেক ব্লাউজ সহ ডাবল দোপাট্টার শাড়িতে দেখুন তাকে কী দারুণ মানিয়েছে।

এছাড়া সাদা ও গোলাপি কম্বিনেশনের শাড়ির সাথে সাদা ওড়না পরে নতুন এক ফ্যাশন তৈরি করেছেন সোনম।

Sonam-Kapoor-Masaba-Gupta_1

আর অনামিকা খান্নার ডিজাইনে ধুতি স্টাইলের শাড়িতে যেমন চচপটে তেমনি মাসাবা গুপ্তার প্রিন্টেড ব্ল্যাক এন্ড হোয়াইট শাড়িতে সোনমকে কেমন স্বপ্নিল লাগছে দেখুন।

Sonam in pink white saree

আবু জানি সন্দিপ খোসলার ডিজাইনে এমব্রয়ডারি করা শাড়ি ও গলায় ভারী গয়না সহ সোনম যেন নারীত্বের জয়গান গাইছেন।

Deepika-padukone-in-sabyasachi-saree-at-CNBC-Awards-2017-Mystylespots[5]

দীপিকা পাডুকোন: দীপিকা ফ্লোরাল ও ডার্ক শাড়ি পরেন বেশি। লাল ও গোল্ডেন কালারের শাড়িতে যেমন অভিজাত, তেমনি ফ্লোরাল শাড়িগুলোতেও প্রাণবন্ত দীপিকা।

deepika-paducone-14

deepika-padukone-in-saree-with-dark-pista-green-floral-print

জেরিন খান: সুন্দরী জেরিন খান একটু মোটা সোটা, তাই তাকে শাড়িতেই হয়তো বেশি মানায়। মেরুন আর আইভরি-পিংক কালারের শাড়ি দুটোতে তাকে খুব মানিয়েছে।

kareena-kappor-Madame-Tussauds-Wax-Museum-492x1024

katrina-kaif (1)রংয়ের ক্ষেত্রে সোনালী শাড়ির জয়জয়কার। গোল্ডেন কালার ও গোল্ডেন কাজ করা শাড়িতে কারিনা কাপুর, ক্যাটরিনা কাইফ ও জ্যাকুলিন ফার্নান্দেজ তো আলোই ছড়িয়েছেন।

Vidya-Balan-In-Black-Saree

priyanka-chopra-in-black-lace-saree-blouse-640x920

Sonam-Kapoor-Masaba-Gupta_1

যে কোনো উৎসবে কালো শাড়ি একটা আভিজাত্যের প্রতীক। বিদ্যা বালান, প্রিয়াংকা চোপড়া, অদিতি রায় হায়দরীর মতো আপনি বেছে নিতে পারেন কালো শাড়ি।

esha-gupta-backless-saree-blouse-640x920

Sonakshi-Sinha-In-Blue-Saree

রংয়ের ক্ষেত্রে নীলের বিষয়ে তো কোনও কথাই নেই অল্প বয়সী মেয়েরা অনেকেই নীল রং পছন্দ করেন। সোনাক্ষী সিনহা ও এশা গুপ্তাকে দেখুন কী দারুণ লাগছে নীল শাড়িতে।

তথ্যসূত্র: পিংকভিলা, ভুমপ্লা, ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কম

/এফএএন/