আসবাব মেলা: কোন আসবাবে কেমন ছাড়

১৪তম জাতীয় ফার্নিচার মেলায় নিত্যনতুন ডিজাইনের আসবাবপত্র মূল্যছাড়ে বিক্রি হচ্ছে। ফলে নতুন ডিজাইনের সোফা, সিন্দুক থেকে শুরু করে কুশন পর্যন্ত মূল্যছাড়ে কেনার সুবিধা পাচ্ছেন ক্রেতারা। ভিন্ন ভিন্ন স্টলে চলছে বিভিন্ন ধরনের মূল্যছাড়।

৯টি দেশে আসবাব রপ্তানিকারী প্রতিষ্ঠান হাতিল ফার্নিচার নিজ স্টল সাজিয়েছে খাট, সোফা, ডাইনিং টেবিল, রকিং চেয়ার, ডিভান, লবি সেট ইত্যাদি আসবাব দিয়ে। মেলা উপলক্ষে প্রতিটি ফার্নিচারেই ৫ শতাংশ মূল্যছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। তবে হাতিল ফার্নিচারের ক্ষেত্রে শুধু মেলার স্টল থেকে কিনলেই মূল্যছাড় সুবিধা পাচ্ছেন ক্রেতা।

Furniture Fair`17 Price and Discount 004
৩০ থেকে ৪০ হাজার টাকার মধ্যে নানা ডিজাইনের আলমারি বিক্রি করছে ব্রাদার্স ফার্নিচার। পণ্যভেদে ক্রেতাদের ৫ থেকে ১৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। এছাড়াও ক্রেতারা চাইলে ব্যাংকের মাধ্যমে কিস্তিতে ফার্নিচার কিনতে পারবেন বলে জানিয়েছে ব্রাদার্স ফার্নিচার কর্তৃপক্ষ।

এদিকে চট্টগ্রামের সেগুন কাঠের তৈরি ভিক্টোরিয়া ডিজাইনের আসবাব দিয়ে নিজেদের স্টল সাজিয়েছে এথনাস ফার্নিচার এন্ড হোম ডেকোর, এলিগেন্ট এবং ওমেগা ফার্নিচার। এখানেও ৫ থেকে১৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড় দেওয়া হচ্ছে ক্রেতাদের। আর মেলায় সম্পূর্ণ কাঠের আসবাব নিয়ে এসেছে লিগ্যাসি ফার্নিচার, ন্যাশনাল উড অ্যান্ড স্টিল কিং। তবে অন্যান্য আসবাবের তুলনায় সম্পূর্ণ কাঠের তৈরি এ আসবাবগুলোর দাম তুলনামূলভাবে একটু বেশিই পড়ছে বলে জানিয়েছেন স্টল কর্তৃপক্ষ।

Furniture Fair`17 Price and Discount 002

শুধু দেশীয় পণ্য নয়, ভারতের গোদরেজ ব্র্যান্ডের বিভিন্ন আকারের সিন্দুকও মেলায় নিয়ে এসেছে সেফস আনলিমিটেড। আগ্রহীরা ১৫ হাজার থেকে শুরু করে ৩ লাখ টাকার মধ্যেই পাবেন বিভিন্ন মডেলের গোদরেজ সিন্দুক। এছাড়া মেলার আয়োজন থেকে বাদ পড়েনি কুশন, বালিশ, কম্বল, স্প্রিংযুক্ত ম্যাট্রেসের পণ্যও। ইউরো এশিয়া’র স্টলে খোঁজ করলেই এ পণ্যগুলো সহজে পেয়ে যাবেন ক্রেতারা।

ডিজাইন অ্যান্ড টেকনোলজি সেন্টার এবং বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি আয়োজিত এই মেলা চলবে আগামী ২১শে অক্টোবর পর্যন্ত। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার নবরাত্রি হলে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত কোনও ধরনের প্রবেশমূল্য ছাড়াই আয়োজনটি দেখে আসতে পারবেন আগ্রহীরা।