দীপনপুরে শিশুদের জন্য বিশেষ বিজয় আয়োজন

 IMG_20171216_175305৪৬তম মহান বিজয় দিবস-২০১৭ উদযাপন উপলক্ষে বিপুল শিশুদের বিপুল উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হলো ‘দীপনপুর’  আয়োজিত আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতা। শিশু কিশোরদের কলকাকলিতে মুখর সন্ধ্যায় গতকাল দীপনপুরের দীপনতলা মঞ্চে এই আয়োজনের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষক অধ্যাপক  সৈয়দ আবুল বারক আল  নিছার এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দীপনপুরের উপদেষ্টা আবুল কাশেম ফজলুল হক। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা রাহেল আহমেদ এবং প্রতিযোগিতার আবৃত্তি বিভাগের বিচারক দেশের অন্যতম জনপ্রিয় আবৃত্তিকার নাজমুল আহসান।

অনলাইনে রেজিস্ট্রেশনের পর ৮ ডিসেম্বর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আবৃত্তিকার নাজমুল আহসান তার বক্তৃতায় শিশুদের আবৃত্তির প্রতি ঝোঁক ও তাদের চমৎকার আবৃত্তির প্রশংসা করেন। ভবিষ্যৎ দেশপ্রেমিক  সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শিশুদের সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত রাখতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান তিনি। প্রধান অতিথি অধ্যাপক  সৈয়দ আবুল বারক আল নিছার শিশুদেরকে তাদের নিজের পছন্দমতো বেড়ে ওঠার স্বাধীনতা দিতে বাবা মা কে অনুরোধ করেন। তিনি শিশুদেরকে বলেন ছবি আঁকার সময় তাদের নিজেদের পছন্দের রঙ ব্যবহার করতে। মুক্তিযোদ্ধা রাহেল আহমেদ শিশুদের সঙ্গে তার শৈশবের স্মৃতিচারণা করেন।

প্রতিযোগিতায় আবৃত্তি বিভাগে ‘ক’ গ্রুপে ফারহিনা জাহান প্রথম,  জারিন মাহমুদ দ্বিতীয় এবং জাফরিন নুসরাত তৃতীয় স্থান অর্জন করে। আবৃত্তি ‘খ’ গ্রুপে আরওয়ানাজ হায়াত প্রথম, ফাহমিদা জাহান দ্বিতীয় এবং জারিফ ইসফার তৃতীয় স্থান অর্জন করে।

চিত্রাংকন বিভাগে ক-১ গ্রুপে তোয়ামনি প্রথম, মাহিতা তাজমিন কাইয়ুম দ্বিতীয় এবং মেহেদী আজমাইন খান তৃতীয় স্থান অর্জন করে। এই বিভাগে ক-২ গ্রুপে আল মুমিনুল প্রথম, নির্ভানা নিরবধি দ্বিতীয় এবং সিন জাহান  তৃতীয় স্থান অর্জন করে।

চিত্রাংকন  বিভাগে ‘খ’ গ্রুপে  প্রথম স্থান অর্জন করে ফাহমিদা জাহান অর্পা, যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে  তাসনিম সুলতান মহিয়সী এবং অম্লান সরকার। চিত্রাংকনে ‘গ’ গ্রুপে মোহাম্মাদ উল্লাহ মাহি প্রথম, নুসরাত জাহান নুহা দ্বিতীয় এবং আজনুফা মাহরিন বিনিতা তৃতীয় স্থান অর্জন করে। বিজদের পুরস্কারের সাথে সার্টিফিকেট ও প্রদান করা হয়।  এছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকলকে পুরস্কৃত করা হয়।